• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আ.লীগের কার্যনির্বাহী কমিটির আকার বাড়ছে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২, ২০১৬, ০৪:৩৭ পিএম
আ.লীগের কার্যনির্বাহী কমিটির আকার বাড়ছে

আকার বাড়ছে বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির। ২০তম জাতীয় সম্মেলনে কার্যনির্বাহী কমিটি ৮১ বা ৮৩ সদস্যের করা হবে। ২২ ও ২৩ অক্টোবরের এ সম্মেলন সফল করতে একটি উপকমিটি গঠন করা হয়েছে। সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরকে এ কমিটির আহ্বায়ক করা হয়েছে।

গতকাল শনিবার ধানমণ্ডির একটি কমিউনিটি সেন্টারে দফতর উপকমিটির বৈঠকে এ কমিটি গঠন হয়। বৈঠকে উপস্থিত ছিলেন উপকমিটির সদস্যসচিব আবদুস সোবহান গোলাপ, কমিটির সদস্য আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, সুজিত রায় নন্দী প্রমুখ।

বৈঠক শেষে কমিটির আহ্বায়ক ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে। যেখানে কমিটির পরিধি আগের চেয়ে সাত থেকে আটজন বাড়বে। নতুন কার্যনির্বাহী কমিটি ৮১ কিংবা ৮৩ সদস্যের হবে। গত কয়েকটি সম্মেলনে ৭৩ সদস্যের কার্যনির্বাহী কমিটি ছিল, কিন্তু এবার নতুন বিভাগ ও দেশের লোকসংখ্যার দিক বিবেচনা করে পরিধি বাড়ছে।

তিনি বলেন, আমরা চূড়ান্তভাবে ঠিক করেছি ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর সারা দেশ থেকে আসবেন। এর বাইরে কতজন ডেলিগেট জেলাপর্যায় থেকে আসবেন, সেটি আগামী এক সপ্তাহের মধ্যে জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকরা আমাদের জানাবেন।

এখন পর্যন্ত ২১টি জেলার কাউন্সিলরদের নামের তালিকা হাতে পেয়েছেন জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে বাকি জেলাগুলোর কাউন্সিলর ও ডেলিগেটদের তালিকা দিতে হবে। এই সম্মেলনে ৭০টি সাংগঠনিক জেলা কাউন্সিলরদের তালিকা দেবেন। সম্মেলন সফল করার লক্ষ্যে দফতর উপকমিটি আটটি বুথ করে আটজন বিভাগীয় সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব দেয়া হয়েছে।

ওবায়দুল কাদের জানান, সম্মেলনে কোনো ধরনের অপপ্রচার চলবে না। কেউ নিজের নাম দিয়ে, ছবি দিয়ে পোস্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেট বা  বিলবোর্ড করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!