• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
গৌরনদী ও মাদারীপুরের সীমান্তবর্তী এলাকা

আ.লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ আহত ১৫


বরিশাল ব্যুরো জুন ১৯, ২০১৮, ১০:০০ এএম
আ.লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ আহত ১৫

বরিশাল : অভ্যন্তরীণ কোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার রাতে গৌরনদী ও মাদারীপুরের সীমান্তবর্তী কালকিনি উপজেলার পূর্ব বনগ্রাম এলাকায় আ.লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষে আ.লীগের ১৫ নেতাকর্মী-  সমর্থক আহত হয়েছে। খবর পেয়ে ডাসার থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুরুতর আহত ১২ জনকে বরিশাল, গৌরনদী ও কালকিনি হাসপাতালে  ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে কালকিনি উপজেলার গোপালপুর ইউনিয়ন আ.লীগের সাধারন সম্পাদক পূর্ব বনগ্রাম এলাকার দেলোয়ার সরদার ও তার চাচাতো ভাই ৪ণং ওয়ার্ডের ইউপি সদস্য আ.লীগ নেতা মোশারফ সরদারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে সম্প্রতি এলাকায় একাধিকবার উভয় গ্রুপের মধ্যে হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরধরে আ.লীগ নেতা দেলোয়ার সরদারের কয়েকজন সমর্থক শনিবার দিবাগত রাত ৮টার দিকে ইউপি সদস্য আ.লীগের নেতা মোশারফ সরদারের সহোদর ভাই সোহরাব সরদারকে ধাওয়া দেয়। এ খবর ছড়িয়ে পড়লে তাৎক্ষনিক উভয় গ্রুপের সমর্থকরা দেশীয় ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে একে-অপরের ওপর হামলা চালালে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

হামলা ও সংঘর্ষে মোশারফ গ্রুপের ওসমান সরদার (৪৮), মুরাদ সরদার (২৪), আশ্রাবালী সরদার (৪৬), মো. হাফিজুর (২২), হাকিম সরদার (৫২), মো. রফিকুল (১৮), ছাহেরা বেগম (৬৭), আছমা বেগম(২৫) ও  দেলোয়ার গ্রুপের ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ওবায়দুল্লাহ সরদার (১৮), আব্দুল্লাহ সরদার (১৬), বায়জিদ সরদার (২৮), মো. সোলায়মান (২১), মো. তোফাজ্জেল (২০), আমান উল্লাহ সরদার (১৭), রকির সরদার (১৭)সহ আ.লীগের ১৫ নেতাকর্মী-সমর্থক আহত হয়েছে।

গুরুতর আহত অবস্থায় ওসমান সরদার, মুরাদ সরদার, আব্দুল্লাহ সরদার, ওবায়দুল্লাহ সরদারকে বরিশাল শেবাচিম হাসপাতালে ও আশ্রাবালী সরদার, হাফিজুর সরদার, হাকিম সরদার, রফিকুলকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং বায়জিদ সরদার , সোলায়মান, তোফাজ্জেল, আমান উল্লাহ সরদার, রকির সরদারকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালকিনি উপজেলার ডাসার থানার ওসি এমদাদুল হক জানান, আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীণ কোন্দলের জেরধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। দেলোয়ার পক্ষ থানায় মামলা দিয়েছে। অন্য পক্ষ এখনও থানায় লিখিত অভিযৈাগ দেয়নি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!