• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ.লীগের দু’পক্ষে সংঘর্ষ, আহত ৩৫


মাগুরা প্রতিনিধি ফেব্রুয়ারি ২০, ২০১৭, ০৮:০৮ পিএম
আ.লীগের দু’পক্ষে সংঘর্ষ, আহত ৩৫

মাগুরা: মাগুরার মহম্মদপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৩০টি বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় নারী শিশু ও বৃদ্ধসহ অন্তত ৩৫  জন আহত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার বালিদিয়া ইউনিয়নের বালিদিয়া দক্ষিণ পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সাড়ে চার ঘন্টা চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বালিদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান মিনা ও ইউনুস আলী সর্দারের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধের এক পর্যায়ে সোমবার সকালে ইউনুস শিকদারের সমর্থক ইউসুফ মোল্যার জামাই গোলাপ মিয়ার স্ত্রী রেবেকাকে মারধর ও বাড়িঘর ভাঙচুর করে মফিজুর রহমান মিনার লোকজন। এই ঘটনার সূত্র ধরে ইউনুস সমথকেরা দেশি অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মফিজুর রহমান মিনার  লোকজনের উপর হামলা চালায়। এসময় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষ চালাকালে উভয় পক্ষের প্রায় ৩০টি বসতবাড়িতে ব্যাপক হামলা ভাঙচুর ও লুটপাট চালানো হয়েছে। এতে নারী শিশু ও বৃদ্ধসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত ২০ জনকে মহম্মদপুর, মাগুরা ও ফরিদপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।  বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো.তরিকুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১০৮ রাউণ্ড শর্টগানের রাবার বুলেট ও ১৬ রাউণ্ড টিয়ার শেল নিক্ষেপ করেছে। পরবর্তীতে অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে এলাকায় অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। মাগুরার পুলিশ সুপার মুনিবুর রহমার ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!