• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ইউপি উপ-নির্বাচন

আ.লীগের দুপক্ষে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ


যশোর প্রতিনিধি মার্চ ২২, ২০১৮, ০৮:০৩ পিএম
আ.লীগের দুপক্ষে সংঘর্ষ, বোমা বিস্ফোরণ

যশোর: জেলার শার্শা উপজেলায় ইউপি উপ-নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর ১০ সমর্থক আহত হয়েছেন।

বুধবার (২১ মার্চ) রাতে উপজেলার ইউনিয়নের বহিলাপোতা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, উপজেলার লক্ষ্মণপুর ইউনিয়নের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী প্রয়াত সাবেক চেয়ারম্যান সালাহউদ্দিন আহমেদ শান্তির স্ত্রী আনোয়ারা খাতুন। আর চশমা প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক চেয়ারম্যান কামাল হোসেন।

বুধবার (২১ মার্চ) গভীর রাতে আনোয়ারার কর্মীরা নৌকার পক্ষে বহিলাপোতা গ্রামে ভোট চাইতে গেলে তাদের ওপর হামলা করে বিদ্রোহী প্রার্থীর নেতাকর্মীরা। এসময় ৮/১০ বোমা বিস্ফোরণ ঘটায় বিদ্রোহী প্রার্থী সর্মথকরা। এছাড়া রামদা দিয়ে আনোয়ারার সমর্থকদের কর্মীদের কুপিয়ে আহত করে।

আহতদের মধ্যে মেহেদী হাসান শিপন (৩২), আল-আমিন (২৩), মিশন (৩০), মনা (২২), রিপনকে (২৮) যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যুবলীগের বেনাপোল পৌর কমিটির (মেয়র সমর্থিত) আহ্বায়ক সুকুমার দেবনাথ জানান, বুধবার (২১ মার্চ) রাতে আনোয়ারার সমর্থকরা ওই এলাকায় ভোট চাইতে গেলে তাদের ওপর আর্তকিত হামলা করে বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান কামাল হোসেনের সমর্থকরা। এসময় তারা বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটায় এবং রামদা দিয়ে কুপিয়ে আনোয়ারার সমর্থকদের আহত করে।

খবর পেয়ে আহতদের উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে গুরুত্বর চারজনকে যশোর জেনারেল হাসপাতালে পাঠান চিকিৎসকরা।

শার্শা থানার ওসি এম মশিউর রহমান বলেন, ইউপি উপ-নির্বাচন নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও বোমাবাজির ঘটনায় ৮-১০ আহত হয়েছেন। আটটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!