• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ থামাতে রাবার বুলেট নিক্ষেপ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৭:২২ পিএম
আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ থামাতে রাবার বুলেট নিক্ষেপ

ঝিনাইদহ: জেলার শৈলকুপা শহরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ থামাতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে আওয়ামী লীগের কাজী আশরাফুল আজমের সাথে উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু গ্রুপের মধ্যে প্রথমে উত্তেজনা ও পরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষের হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা রেজাউল ইসলাম ও ছাত্রলীগ নেতা আবুল কালাম আহত হন।

ইটের আঘাতে এএসআই মাহমুদ নামে এক পুলিশ কর্মকর্তা আহত হন বলে জানা গেছে। এ ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষ এড়াতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার ও ৫ জনকে গ্রেপ্তার করেছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার বাহার আলী শেখ জানান, শৈলকুপা উপজেলা আ. লীগ নেতা ও পৌর মেয়র কাজী আশরাফুল আজমের সাথে উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু গ্রুপের সাথে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল।

এ ঘটনার জের হিসাবে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে শৈলকুপা শহরের হাজী মার্কেট মোড়ে বসে থাকা মন্নু গ্রুপের দুই নেতা পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কালামের উপর আশরাফুল আজম গ্রুপের লোক হামলা করে।

হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে তারা মারাত্মক আহত হয়। এ খবর ছড়িয়ে পড়লে উভয় গ্রুপের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় উভয় গ্রুপের ৫ জনকে আটকসহ বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আহত দু’জনকে উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা রেজাউল ইসলামকে আশংকাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়। রেজাউলের মুখ ও মাথা চরমভাবে আঘাত প্রাপ্ত হয়েছে বলে কর্তব্যরত চিকিৎসক আতাউর রহমান জানান। শৈলকুপায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোন সময় আওয়ামী লীগের দুই গ্রুপে রক্তক্ষয়ী সংঘর্ষ বেধে যেতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!