• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আ.লীগের প্রতি কৃতজ্ঞ শেখ হাসিনা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৬, ০২:০২ পিএম
আ.লীগের প্রতি কৃতজ্ঞ শেখ হাসিনা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর গণমানুষের সমর্থনে দেশে ফিরে আসতে পেরেছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আর সেই সুযোগ করে দিয়েছিল আওয়ামী লীগ। এ জন্য দেশের ঐহিত্যবাহী এ রাজনৈতিক দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন বঙ্গবন্ধু কন্যা।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শেখ হাসিনা এ কৃতজ্ঞতা জানান।

শেখ হাসিনা আরো বলেন, স্বাধীনতার পর দেশ যখন বিধ্বস্ত, বঙ্গবন্ধুর নেতৃত্বে পুনর্গঠনের কাজ এগিয়ে চলছি, তখনিই হামলা আসে। আমার পরিবারের ১৮ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। আমি আর আমার বোন শেখ রেহানা দেশের বাইরে থাকায় বেঁচে যাই। ঘাতকদের ভয়ে দেশে আসতে পারছিলাম না। কিন্তু সে সময় সাধারণ মানুষের সমর্থনে আর দেশের টানেই ফিরে আসি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাকে দেশে ফেরার সুযোগ করে দিয়েছিল আওয়ামী লীগ। তাই এ দলটির প্রতি আমি কৃতজ্ঞ।

দেশের সবচেয়ে প্রাচীন দল আওয়ামী লীগে গত ৩৫ বছর ধরে সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করা শেখ হাসিনা বলেন, শত প্রতিকুলতা উপেক্ষা করে আমরা সাধারণ মানুষের মুখে হাসি ফুটিয়েছি।’ দলীয় প্রধান বলেন, ‘আওয়ামী লীগ ধরে রেখেছে তৃণমূল নেতাকর্মীরা। তারাই দলের প্রাণ।’

এর আগে সকাল ১০টার দিকে ঐতিহ্যবাহী সোহরাওয়ার্দী উদ্যান জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দুইদিন ব্যাপী সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্মবোধক গানে উদ্দীপিত হয়ে ওঠেন সম্মেলনে যোগাদানকারী অতিথিরা। এরপর শুরু হয় আওয়ামী লীগের নেতাদের বক্তব্য। বাংলাদেশ ও রাজনৈতিক দলের প্রশংসা করে বক্তব্য দেন বিদেশি অতিথিরাও।

প্রথম পর্ব শেষ হয় সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে। দুপুরের বিরতির পর সম্মেলনের দ্বিতীয় পর্ব শুরু হবে। এ সময় বিদেশি অতিথিরাও বক্তব্য দেবেন।

এদিকে, ক্ষমতাসীন দলের জাতীয় সম্মেলন ঘিরে রাজধানী সেজে উঠেছে বর্ণিল সাজে। পুরো নগরীতে সৃষ্টি হয়েছে উৎসবমুখরতা। বিভিন্ন স্থানে লাগানো হয়েছে রঙের রঙের ব্যানার পোস্টার। আর সম্মেলন উপলক্ষে পুরো রাজধানীতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন সড়কে নিয়্ন্ত্রণ করা হচ্ছে যান চলাচল।

এদিকে, সকাল থেকেই হাজারো নেতাকর্মী ছুটে আসেন সম্মেলন স্থলের দিকে। কানায় কানায় ভরে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান। হাজারো কাউন্সিলর, ডেলিগেট ও আমন্ত্রিত অতিথিদের পদচারণায় মুখর হয়ে ওঠে পুরো উদ্যোন আর আশপাশ এলাকা।

নেতা-কর্মীদের আত্মত্যাগেই আওয়ামী লীগ

সোনালীনিউজ/এমএন 

Wordbridge School
Link copied!