• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আ.লীগের মনোনয়ন নিয়েছেন ৮ প্রার্থী


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০১৮, ১০:৪৭ পিএম
আ.লীগের মনোনয়ন নিয়েছেন ৮ প্রার্থী

ঢাকা : রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আট সম্ভাব্য প্রার্থী।

বুধবার (২০ জুন) পর্যন্ত বরিশালে পাঁচজন, সিলেটে দুজন ও রাজশাহীতে একজন মনোনয়ন ফরম তোলেন। আজ বৃহস্পতিবার মনোনয়ন তোলা ও জমা দেওয়ার শেষ দিনে আরো কয়েকজন মনোনয়ন ফরম তুলতে পারেন বলে দলীয় সূত্র জানিয়েছে।  

রাজশাহী সিটির জন্য আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসেবে গতকাল দুপুরে দলীয় সভানেত্রীর কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে সকালে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

মনোনয়ন ফরম জমা দেওয়ার পর খায়রুজ্জামান লিটন বলেন, ‘রাজশাহী মহানগর কমিটি বৈঠকের মাধ্যমে রেজ্যুলেশন করে আমাকে একক প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে প্রস্তাব করেছে। দলীয় মনোনয়ন বোর্ডও আমাকে প্রার্থী হিসেবে চ‚ড়ান্ত করবে বলে আশা করি।’  

বরিশাল সিটির মেয়র প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি খান আলতাফ হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহিদ ফারুক, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল­াহ, সহসভাপতি মীর আমিন উদ্দিন ও সদস্য মাহমুদুল হক খান। এর মধ্যে সাদিক আবদুল­াহর পক্ষ থেকে দুপুরে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী। তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস ও মহানগরের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর।  

গোলাম আব্বাস চৌধুরী বলেন, ‘বরিশাল মহানগর আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে সাদিক আবদুল্লাহকে মনোনয়নের জন্য প্রস্তাব করেছে এবং জেলা আওয়ামী লীগ আমাদের প্রস্তাব সমর্থন করেছে।’  

সিলেট থেকে মেয়র প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও অধ্যাপক জাকির হোসেন। সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান আজ বৃহস্পতিবার মনোনয়ন ফরম সংগ্রহ করবেন বলে জানা গেছে।

এদিকে আমাদের সিলেট ব্যুরো জানিয়েছে, আসন্ন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনের মেয়র পদে ক্রীড়া সংগঠক ও ব্যবসায়ী মাহিউদ্দিন সেলিম আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। আজ বৃহস্পতিবার ঢাকায় দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন তিনি।

সিলেট সিটি নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে গত সোমবার পাঁচজনের নাম কেন্দ্রে পাঠায় সিলেট মহানগর আওয়ামী লীগ। এই তালিকায় মাহিউদ্দিন সেলিমের নাম নেই। এ প্রসঙ্গে মাহিউদ্দিন সেলিম বলেন, আমি মহানগর আওয়ামী লীগের কোনো সদস্য নই। ফলে তাদের পাঠানো তালিকায় আমার নাম নেই। একজন ব্যবসায়ী হিসেবেই আমি মনোনয়নপত্র কিনব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!