• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আ.লীগের সম্মেলন: কথা রাখেনি বিএনপি


বিশেষ প্রতিনিধি অক্টোবর ২২, ২০১৬, ০৮:২০ পিএম
আ.লীগের সম্মেলন: কথা রাখেনি বিএনপি

ঢাকা: কথা দিয়েও কথা রাখেনি ‌‘উদার রাজনৈতিক দল’ বিএনপি। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে আমন্ত্রণ জানানো হয় বিএনপিকে। সম্মেলনে অংশ নেবে- বলে সংবাদ সম্মেলনে জানিয়েছিল দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

কিন্তু আওয়ামী লীগের প্রথম দিনের অধিবেশনে দেখা যায়নি বিএনপির কোনো নেতাকে। বিএনপির হাইকামান্ড থেকে ‘নিষেধাজ্ঞা’ থাকায় আওয়ামী লীগের সম্মেলনে যায়নি দলের কোনো নেতা। দলের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

শনিবার (২২ অক্টোবর) সকালে শুরু হয়েছে দু'দিনব্যাপী আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। সকাল ১০টা ১২ মিনিটে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

শুক্রবার (২১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় বিএনপির সম্মেলনে আওয়ামী লীগের কোনো প্রতিনিধির অংশগ্রহণ না করাকে হীনমন্যতা আখ্যা দিয়ে ক্ষমতাসীন এ দলের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপি অংশে নেবে বলে মন্তব্য করেছিলেন দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

ওই আলোচনা সভায় আওয়ামী লীগের উদ্দেশে আলাল বলেন,“আমরা খুশি হয়েছি আমাদের দাওয়াত দিয়েছেন, আমরা আনন্দিত। আমাদের সম্মেলনে কিন্তু আপনারা আসেন নাই। সৌজন্যবোধ দেখিয়ে টেলিফোন করে দুঃখ প্রকাশও করেন নাই। কিন্তু আমরা আপনাদের মতো হীনমন্য নই। বিএনপি যে একটা উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল সেই প্রমাণ আপনারা আওয়ামী লীগের সম্মেলনের দিন পাবেন ইনশাল্লাহ। আমরা যাব।”

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!