• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আ.লীগের হাতে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়


নিজস্ব প্রতিবেদক মে ১০, ২০১৭, ১১:৩৪ এএম
আ.লীগের হাতে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়

ঢাকা : আওয়ামী লীগের হাতে দেশ ও দেশের কোনো সম্প্রদায়ের মানুষ নিরাপদ নয় বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে মঙ্গলবার (০৯ মে) রাতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

আওয়ামী লীগের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ আজকে কখনও বেশি মৌলবাদী হয়ে যায় তো কখনও তারা বেশি মুসলমান হয়। কখনও তারা অতি হিন্দুদের হয়ে যায়, কখনও বেশি বৌদ্ধ। আওয়ামী লীগ বহুরূপী। এই হল তাদের অবস্থা। এখন দেশের কী অবস্থা! কারো নিরাপত্তা নেই। ওদের হাতে দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়।

বাংলাদেশে মৌলবাদী বলে কিছু নেই উল্লেখ করে তিনি বলেন, এদেশে ধর্মীয় লোক আছে কিন্তু তারা মৌলবাদী নন। দেশের জন্য তাদের অবদান আছে, দেশকে তারা ভালবাসেন। দেশকে রক্ষা করতে চান। আর ওদের হাত থেকে দেশকে উদ্ধার করার জন্য প্রয়োজন গণতন্ত্র। গণতন্ত্র না থাকলে উন্নয়ন, জনগণের কল্যাণ হবে না। শুধু ওই দল ও এক ব্যক্তির কল্যাণ হবে।

গণতন্ত্র ‘ফিরিয়ে আনতে’ বৌদ্ধ সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে প্রয়োজন একটা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন, যে নির্বাচনে সব দলকে সমান সুযোগ দিতে হবে।’
 
গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির উদ্যোগে এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে চট্টগ্রামের পতেঙ্গা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভান্তে সুমঙ্গল ঘের, চন্দনাইশ বিহারের ভান্তে তিষ্য মিত্র, কমলাপুর বৌদ্ধ বিহারের বোধীপ্রিয় ভিক্ষু, জ্ঞানপ্রিয় ভিক্ষু, পদ্মা শুভ ভিক্ষু, সুনান্দ ভিক্ষু উপস্থিত ছিলেন।

২০১২ সালে রামুতে বৌদ্ধ পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের দিকে ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, আপনাদের ওপর কী অত্যাচার হয়েছে! সেসব কারা করেছে সেটা আমরা জানি, আপনারাও জানেন।

‘তারা কী করছে? মানুষের জায়গা-জমির দখল করে, লুটপাট করে। বিশেষ করে হিন্দু আছে, বৌদ্ধ আছে, খ্রিস্টান সম্প্রদায় আছে- তাদের সম্পত্তি জবর দখল করছে।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে দলের সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ানের সভাপতিত্বে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা আফরোজা আব্বাস, নুরী আরা সাফা, সমীরন দেওয়ান, সদ্বীপ দেওয়ান, প্রদীপ চন্দ্র চাকমা, সুনীত তালুকদার প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!