• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
পুনর্বাসন ১৫

আলোর পথে ফিরলেন ৪৯ মাদক ব্যবসায়ী


রাজশাহী প্রতিনিধি জানুয়ারি ৩১, ২০১৭, ০৪:৫০ পিএম
আলোর পথে ফিরলেন ৪৯ মাদক ব্যবসায়ী

রাজশাহী : রাজশাহীতে ১৫ মাদক ব্যবসায়ীকে পুর্বাবাসন করা হয়েছে। সেই সঙ্গে মাদক ব্যবসা ছেড়ে আলোর পথে ফিরেছেন ৪৯ জন। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) আয়োজনে অনুষ্ঠিত এ পুনর্বাসনমূলক অনুষ্ঠানে ১৫ মাদক ব্যবসায়ীকে পুনর্বাসন ও ৪৯ জন মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা ছেড়ে দেয়ার শপথ নেয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ১০টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে মতিহার থানাধীন চর শ্যামপুর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, বিপিএম।

সভাপতিত্ব করেন ডিসি (পূর্ব) আমির জাফর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার তমিজউদ্দিন, কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস উদ্দিন, স্থানীয় হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান মফিদুল হক, ইউসুফপুর ইউনিয়নের চেয়ারম্যান শফিউর রহমান রতন।

এছাড়াও উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার(পশ্চিম) এ কে এম নাহিদুল ইসলাম, ডিসি(পিওএম) তোফায়েল আহম্মেদ, ডিসি(সিটিএসবি) আব্দুল্লাহ আল-মামুনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ।

অনুষ্ঠানে ৪৯ জন মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করে। এছাড়াও ১৫ জন মাদক ব্যবসা পরিত্যাগকারীকে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়। তাদের মধ্যে ১০ জনকে সেলাই মেশিন এবং ৫ জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। পর্যায়ক্রমে অন্যান্যদেরকেও পুনর্বাসিত করার কথা বলা হয়।

পুলিশ কমিশনার মাদকমুক্ত সমাজ গঠনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন।

আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীর মধ্যে ৭ জন নারী এবং ৪২ জন পুরুষ ছিলেন। তাদের সবাইকে পুলিশ কমিশনার ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!