• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আশরাফুলের ফেরার মঞ্চে নুরুলের সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০১৮, ১২:৫২ পিএম
আশরাফুলের ফেরার মঞ্চে নুরুলের সেঞ্চুরি

ঢাকা: নিষেধাজ্ঞা কাটিয়ে প্রথমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনও দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিসিবি সবুজ ও লাল দলে বিভক্ত হয়ে একটি চারদিনের ম্যাচ খেলছে।

আশরাফুলের জাতীয় দলে ফেরার মঞ্চে সেঞ্চুরির দেখা পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান। তাঁর সেঞ্চুরির সৌজন্যে সবুজ দল আগে ব্যাট করে ৯ উইকেটে ২৮৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন নুরুল। জবাবে ১ উইকেটে ৪৬ রান করে দিন শেষ করেছে লাল দল। আল আমিন জুনিয়রকে (০*) নিয়ে অপরাজিত আছেন সৌম্য সরকার (২১*)।

খুলনায় বুধবার ৬ উইকেটে ১৭৭ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছিল সবুজ দল। প্রথম দিন খেলা হয়েছিল ৫২ ওভার, দ্বিতীয় দিন হয় ৪৪ ওভার। ১৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা মেহেদি হাসান ফিরে যান ৩১ রান করে। এরপর তাইজুল ইসলাম, কামরুল ইসলামদের নিয়ে দলকে এগিয়ে নেন নুরুল। তিনি একপ্রান্ত ধরে খেললেও অন্যপ্রান্তে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে সবুজ দল।

শেষ ব্যাটসম্যান খালেদ আহমেদকে সঙ্গে নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন নুরুল। তার সেঞ্চুরিটি আসে ১৩৮ বলে, এর মধ্যে ছিল ৮টি চার ও চারটি ছক্কা। লাল দলের হয়ে ৩৮ রানে ৪ উইকেট নেন আল আমিন জুনিয়র।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!