• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আশা জাগিয়ে ফিরলেন অভিজ্ঞ মুশফিকও


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৮, ০৩:৫৯ পিএম
আশা জাগিয়ে ফিরলেন অভিজ্ঞ মুশফিকও

ছবি: সংগৃহীত

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বসে বাংলাদেশ। প্রাথমিক বিপর্যয় সামলে দলকে টেনে তুলছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহীম আর ইমরুল কায়েস। কিন্তু ১৫তম ওভারে আবারও হোঁচট খায় টাইগাররা। ব্রান্ডন মাভুটার বলে টেইলরের হাতে ধরা পড়ে বিদায় নেন মুশফিক।  

রোববার (২১ অক্টোবর) মিরপুরের হোম অব ক্রিকেটে টসে জিতে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে ব্যাট করতে নেমে সূচনাটা মোটেও ভালো করেনি স্বাগতিকরা। শুরুতেই টেন্ডাই চাতারার শিকারে পরিণত হন লিটন। পরে ক্রিজে আসেন ফজলে মাহমুদ রাব্বি। তবে অভিষেকটা রাঙাতে পারেননি তিনি। সেই চাতারার বলেই ব্রেন্ডন টেইলরের তালুবন্দী হন তিনি। ৪ বল খেলে কোন রান করতে পারেননি রাব্বি।

১৭ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। ইমরুল কায়েস ও মুশফিকুর রহীমের ব্যাটে সেই ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা করছিল বাংলাদেশ। কিন্তু ১৫তম ওভারে ব্রান্ডন মাভুটার বলে টেইলরের হাতে ধরা পড়ে বিদায় নেন মুশফিক। ফেরার আগে ২০ বলে ১৫ রান করেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৭৫ রান করেছে বাংলাদেশ। ইমরুল কায়েস ৪৩ ও মোহাম্মদ মিঠুন ৬ রান নিয়ে ব্যাট করছেন।

এ ম্যাচে অভিষেক ঘটেছে ফজলে মাহমুদ রাব্বির। ১৪ বছর ধরে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফর্ম করেছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। চোটের কারণে এ সিরিজে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন রাব্বি।

চোটের কারণে দলে নেই বাংলাদেশ ক্রিকেটের সেরা ওপেনার তামিম ইকবাল। তার জায়গায় খেলবেন ইমরুল কায়েস। আর জ্বরের কারণে বিশ্রাম দেয়া হয়েছে পেসার রুবেল হোসেনকে। এশিয়া কাপে বারবার ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্তকে রাখা হয়নি একাদশে। সাত নম্বর পজিসনে আরিফুল হককে পেছনে ফেলে সুযোগ পেয়েছেন সাইফউদ্দিন।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!