• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আশার ফানুস উড়িয়ে ফিরলেন মুশফিক


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৭, ২০১৮, ০৬:৩২ পিএম
আশার ফানুস উড়িয়ে ফিরলেন মুশফিক

ফাইল ছবি

ঢাকা: ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে মাঠের বাহিরে চলে গেছেন সাকিব আল হাসান। তাই ১০ জনের ব্যাটিং লাইনআপ নিয়ে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার ২২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দশম ওভারে মাত্র ২২ রান তুলতেই ৩ উইকেট হারায় স্বাগতিকরা। তবে লাল সবুজ দলের সমর্থকদের আশার ফানুস উড়িয়ে যাচ্ছিলেন মাহমুদউল্লাহ আর মুশফিকুর রহীম। কিন্তু ৪০ বলে ২২ রান করে ফিরে যান উইকেটরক্ষ ব্যাটসম্যান মুশি।  

ফাইনালের মতো গুরুত্বপুর্ন ম্যাচে সূচনাটা একদমই ভাল হয়নি বাংলাদেশর। দলীয় মাত্র ১১ রানেই পতন হয়েছে স্বাগতিকদের প্রথম উইকেটের। সাজঘরে ফিরে গেছেন তামিম। দুশমন্ত চামিরার করা ষষ্ঠ ওভারের তৃতীয় বলে উড়িয়ে মারতে গিয়ে ধনঞ্জয়ার হাতে ধরা পড়ার আগে তামিম করেন ৩ রান। নবম ওভারের প্রথম বলেই থিসারা পেরেরার দুর্দান্ত থ্রোতে রানআউট হন মিঠুন।

পরের ওভারেই অবিবেচকের মত শট খেলে বিদায় নেন সাব্বির রহমান। দুষ্মন্ত চামিরার বলে মিডঅনে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন সাকিবের বদলে তিনে নামা সাব্বির। এরপর প্রতিরোধ গড়ে তোলেন মাহমুদউল্লাহ আর মুশফিক। ৫৮ রানের জুটি গড়ে বিদায় নেন মুশফিক। ৪০ বলে ২২ রান করে ধনঞ্জয়ার বলে থিসারা পেরেরার তালুবন্দি হন তিনি।   

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৬ তুলেছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ৪১ এবং মেহেদী হাসান মিরাজ ৩ রান নিয়ে ব্যাট করছেন।  

ফিল্ডিংয়ে সময় চোট পেয়ে হাসপাতালে গেছেন সাকিব। ফলে বাংলাদেশের হয়ে আজ ১০ জন ব্যাট করতে পারবেন। বিপদের দিনে দলের সেরা ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠেছে।

শনিবার (২৭ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২২১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দলের পক্ষে উপুল থারাঙ্গা সর্বোচ্চ ৫৬ রান করেন। এছাড়া দিনেশ চান্দিমাল ৪৫ ও নিরোশান ডিকভেলা ৪২ রান করেন।

বাংলাদেশের পক্ষ্যে ৪৬ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রুবেল হোসেন। আর ১০ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। এছাড়া মেহেদী মিরাজ, মাশরাফি ও সাইফউদ্দিন ১টি করে উইকেট নিয়েছেন।

ত্রিদেশীয় কোনো সিরিজে এখন পর্যন্ত শিরোপা জিততে না পারা বাংলাদেশ এই শিরোপা নিজেদের করে নিতে মুখিয়ে আছে। অন্যদিকে ফাইনালের আগে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে অনেকটা ফুরফুরে মেজাজে থাকা শ্রীলঙ্কাও ট্রফির অন্যতম দাবিদার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!