• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আশুগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড: অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মে ২৪, ২০১৭, ০১:৪৬ পিএম
আশুগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড: অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়া: জেলার আশুগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে বাজারের তিনটি দোকান সম্পূর্ণ মালামলসহ পুড়ে গেছে।  এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ দোকানের মালিকরা।

মঙ্গলবার (২৩ মে) রাতে উপজেলার লালপুর বাজার জামে মসজিদের পাশে এই ঘটনাটি ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্থ মুদি দোকান মালিক মোশারফ হোসেন জানান, মঙ্গলবার রাত অনুমান সাড়ে দশটার সময় লালপুর বাজার জামে মসজিদ সংলগ্ন মুদ দোকানটি বন্ধ করে বাড়িতে যান তিনি। এর কিছুক্ষন পরেই বাজারে কর্তব্যরত নৈশপ্রহরী হঠাৎ আগুন দেখতে পেয়ে চিৎকার করতে থাকে। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পরে। খবর পেয়ে এলাকাবাসীর সহায়তায় ফায়ার সার্ভিসের একটি দল প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিযে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে একটি মুদি দোকান, একটি ফার্নিচারের দোকান ও একটি শুটকী মাছের আড়ৎ সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়। তিনটি দোকানের মালামাল ও ঘরের ক্ষতিসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

এদিকে আগুনে ক্ষতিগ্রস্থ দোকানগুলি পরিদর্শন করেছেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমিরুল কায়ছার।

এ ব্যপারে আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মো. আউশাদ মিয়া জানান, পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হই। প্রাথমিকভাবে এই ঘটনাটি বৈদ্যুতিক শর্ট সার্কিট বলে মনে হচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!