• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আশুলিয়ার চার ‘জঙ্গি’ রিমান্ডে


আদালত প্রতিবেদক জুলাই ১৭, ২০১৭, ০৭:১১ পিএম
আশুলিয়ার চার ‘জঙ্গি’ রিমান্ডে

ঢাকা: ঢাকার অদূরে সাভারের আশুলিয়া এলাকার জঙ্গি আস্তানা থেকে র‌্যাবের কাছে আত্মসমর্পণকারী ৪ জঙ্গির চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৭ জুলাই) ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে ওই জঙ্গিদের হাজির করে সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুস তাসনিন প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ওই চার জঙ্গি হলো- মোজাম্মেল হক, রাশেদুন্নবী, ইরফানুল ইসলাম ও আলমগীর হোসেন। এদের মধ্যে মোজাম্মেল হক দলের প্রধান বলে জানায় র‌্যাব।

রোববার (১৬ জুলাই) দুপুর আড়াইটার দিকে সংবাদ ব্রিফিংয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, গ্রেপ্তার চার ‘জঙ্গি’ গুলশানের হলি আর্টিসান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সদস্য। তাদের ওই এলাকায় নাশকতার করার পরিকল্পনা ছিল।

তিনি বলেন, জঙ্গিরা ওই বাড়ি থেকে বের হয়ে আসার পর সেখানে বেশ কিছু শক্তিশালী বিস্ফোরকের অস্তিত্ব পাওয়া যায়। সেগুলো পর্যায়ক্রমে নিষ্ক্রিয় করার কাজ করবে বোমা নিষ্ক্রিয়কারী দল।

মুফতি মাহমুদ খান আরো বলেন, গ্রেপ্তার ওই চার জঙ্গি নিজেদের পোশাক কারখানার শ্রমিক হিসেবে পরিচয় দিয়ে এক মাস আগে বাড়িটি ভাড়া নেয়। ভাড়া নেয়ার সময় তারা বাড়ির মালিককে কোনো কাগজপত্র দেয়নি।

তাদের জিজ্ঞাসাবাদের জন্য ঢাকার র‌্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। জীবিত আটক করায় তাদের কাছ থেকে অনেক বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে আশা করেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

আরো জানতে পড়ুন

চার জঙ্গি ‘সারোয়ার-তামিম’ গ্রুপের সদস্য

Wordbridge School
Link copied!