• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আশুলিয়ায় নির্মাণাধীন ছাদ ধসে তিন শ্রমিক নিহত


আশুলিয়া প্রতিনিধি ডিসেম্বর ২৯, ২০১৬, ০৮:৩৬ পিএম
আশুলিয়ায় নির্মাণাধীন ছাদ ধসে তিন শ্রমিক নিহত

ঢাকা: আশুলিয়ায় কারখানার নির্মাণাধীন ছাদ ধসে পড়ে তিন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন এক শ্রমিক। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) আড়াইটার দিকে আশুলিয়ার প্রাইমাল ফুডস অ্যান্ড ড্রিংকস লিমিটেডে নামের একটি কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জালাল মিয়া (৪৫), জাহাঙ্গীর হোসেন (৫০) এবং শহিদুল ইসলাম (৫৫)। তবে নিহতদের সবার বিস্তারিত ঠিকানা পাওয়া যায়নি।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল হামিদ জানান, সকাল থেকে ওই ফুডস অ্যান্ড ড্রিংকস কারখানাটির দ্বিতল ভবনের সামনের বর্ধিত অংশের ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন কয়েকজন নির্মাণ শ্রমিক। ছাদ ঢালাই চলাকালে বেলা আড়াইটার দিকে হঠাৎ করেই নির্মাণাধীন ছাদের একপাশ ধসে নিচে পড়ে যায়। এতে সেখানে কর্মরত তিন নির্মাণ শ্রমিক চাপা পড়েন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে জালাল ও শহিদুলের মৃত্যু হয়। আর জিরাবো এলাকার পল্লী মঙ্গল হাসপাতালে নেওয়ার পথে জাহাঙ্গীর নামের অপর নির্মাণ শ্রমিককের মৃত্যু হয়। নির্মাণাধীন কারখানাটির রড ও সিমেন্ট খুবই নিম্নমানের ছিলো বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

এবিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত)  একে এম শামীম হাসান বলেন, নিহত শ্রমিকদের পরিবারের সদস্যরা কেউ যদি কারখানার মালিকদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন তাহলে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ঘটনার পরপরই আশুলিয়া থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে।

নিহতদের মধ্যে নির্মাণ শ্রমিক জাহাঙ্গীরে বাড়ি চাঁদপুর জেলায়। তার বাবার নাম মুছা মিয়া। চার সন্তান ও স্ত্রীকে নিয়ে জাহাঙ্গীর জিরাবো এলাকার সাধন কুমারের বাড়িতে ভাড়া থাকতেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!