• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আশ্বাসে সড়ক ছাড়লেন নিউমার্কেটের ব্যবসায়ীরা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৮, ০৬:৩৭ পিএম
আশ্বাসে সড়ক ছাড়লেন নিউমার্কেটের ব্যবসায়ীরা

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন(ডিএসসিসি) চায় নিউমার্কেটের ভবনটি দোতলা করা হোক, আর ব্যবসায়ীরা তা চান না। ডিএসসিসির এমন সিদ্ধান্ত বাতিলের দাবিতে সোমবার(২২ জানুয়ারি) দুপুর থেকে রাস্তায় নামেন নিউমার্কেটের ব্যবসায়ীরা।

এতে নীলক্ষেত থেকে সায়েন্স ল্যাবরেটরি পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে নীলক্ষেতে থেকে জ্যাম আজিমপুর হয়ে গুলিস্তান ফ্লাইওভার হয়ে যাত্রবাড়ী পর্যন্ত চলে যায়। পরবর্তীতে ঢাকেশ্বরী থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে কাটাবন হয়ে সায়েন্স ল্যাবরেটরির দিকে গাড়ি ঘুরিয়ে দেয় পুলিশ। আর এই রুটে অতিরিক্ত গাড়ির প্রভাব পড়ে শাহবাগ-হাইকোর্ট রুটে। এক পর্যায়ে তা চলে যায় পল্টন পর্যন্ত।

বিকালে স্থানীয় সংসদ সদস্য ফজলে নূর তাপসের আশ্বাসে রাস্তা ছেড়ে চলে যান ব্যবসায়ীরা। এরপর থেকে এই রুটে গাড়ি চলাচল শুরু হয়।

জানা গেছে, সোমবার দুপুর ১২টার দিকে নিউ মার্কেটের দক্ষিণে দিকের ১ নম্বর গেইটের সামনে সড়কে অবস্থান নেন ব্যবসায়ীরা। সড়ক অবরোধ করে স্লোগান ও বক্তৃতা চালান তারা। বিকাল পৌনে পাঁচটার দিকে স্থানীয় সংসদ সদস্য ফজলে নূর তাপস সেখানে যান। তিনি ব্যবসায়ীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে তাদের রাস্তা ছেড়ে দেয়ার অনুরোধ জানান।

ব্যবসায়ীদের উদ্দেশে তাপস বলেন, আমি আপনাদের সঙ্গে একমত। নিউ মার্কেটের একটা নিজস্ব ঐতিহ্য আছে। সিটি করপোরেশন যে সিদ্ধান্ত নিয়েছে, তা তারা পুনর্বিবেচনা করবেন বলে আমার বিশ্বাস।

আমি দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলব। আমি আপনাদের অনুরোধ করছি, আপনারা রাস্তাটি ছেড়ে দিন, এতে মানুষের কষ্ট হচ্ছে। এরপর পাঁচটার দিকে ব্যবসায়ীরা সড়ক থেকে সরে গেলে সড়কে যান চলাচল শুরু হয়।

নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃত্বে সড়কে নেমে এসেছিলেন ব্যবসায়ীরা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!