• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আসক্তি বাড়ছে সেক্স ডলে (ভিডিও)


নিউজ ডেস্ক আগস্ট ৯, ২০১৮, ০৮:২৩ পিএম
আসক্তি বাড়ছে সেক্স ডলে (ভিডিও)

ঢাকা : ৬০ বছর বয়সী ব্রিক ডোলব্যাঙ্গারের বিবাহ বিচ্ছেদ ঘটেছে। তিনি আর বিয়ে করছেন না। তাই বলে জীবনকে তো আর একা একা টেনে নেয়া যায় না। তাই তিনি নারী সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন আর্টিফিসিয়াল প্রেমিকা। যাকে আরো সহজ করে বললে বলা যায় সেক্স ডল।

দিন দিন এর প্রতি ঝোঁক বাড়ছে মানুষের। ফলে অনেক সমাজবিজ্ঞানী মানুষের জীবনে ভবিষ্যত সামাজিক বন্ধন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। যদি একজন পুরুষ ডলেই তার জৈবিক চাহিদা পূরণ করতে পারেন তাহলে তার নারীর প্রতি আসক্তি কমে যেতে পারে। ফলে দেখা দিতে পারে সামাজিক বিশৃংখলা।

৬০ বছর বয়সী ব্রিক ডোলব্যাঙ্গারের দুটি সন্তান আছে। তার বিবাহ বিচ্ছেদ হওযার পর তিনি আর বিয়ের স্বপ্ন দেখেন নি। উল্টো তিনি আসক্ত হয়ে পড়েছেন ডলের প্রতি। এরই মধ্যে তার সংগ্রহে আছে এমন ৫টি ডল। আবার ১৫ হাজার পাউন্ড দিয়ে কিনে নিয়েছেন নতুন একটি ডল।

এ ডলটির বিশেষত্ব হলো সে তার মালিকের জন্মদিন এবং তার শরীরের চাহিদা সম্পর্কে স্মরণ রাখতে পারে। বিশ্বে প্রথম তিনিই এমন ডলের মালিক হলেন। এ ডলটি তৈরি করেছে ক্যালিফোর্নিয়া ভিত্তিক প্রতিষ্ঠান রিয়েলবোটিক্স। সিলিকন ত্বক ব্যবহার করে তারা জীবন্ত মানুষের মতো এই ডলটি তৈরি করেছে।

আকারেও তা মানুষের সমান। সে মনে রাখতে পারে মালিকের প্রিয় খাবার, ছবি, গান। এসব নিয়ন্ত্রণ করা হয় একটি অ্যাপ দিয়ে। মালিক এসব ডলের বিভিন্ন অঙ্গের রং পরিবর্তন করতে পারেন। এমনকি ডলটি তার সঙ্গে লাজুকের মতো নাকি ঈর্ষান্বিত আচরণ করবে তাও নির্ধারণ করতে পারবেন মালিক।

এ ছাড়া এ ডল কথা বলে বৃটিশ উচ্চারণে। তার কণ্ঠ রোবোটিক। তার কাছে মালিক ব্রিক জানতে চান, সে কি তার সঙ্গে একটি ডেটিংয়ে যেতে রাজি কিনা। জবাবে তার ডল জানায়, একটি আর্ট গ্যালারি পরিদর্শনে? সেখানে পরে আমরা একটু কফি পান করতে পারি।

এরই মধ্যে গত এক দশকে এসব ডলের পিছনে ব্রিক প্রায় এক লাখ ৫০ হাজার পাউন্ড খরচ করেছেন। তার মতে নিজে একা থাকা ভাল লাগে না। তাই একজন সঙ্গী পাওয়ার জন্য তিনি একটি সেক্স ডল কেনার সিদ্ধান্ত নেন। এটাই তার এর প্রতি আসক্তির কারণ।

ব্রিক দাবি করেন, যেসব পুরুষ একা বসবাস করছেন তারাও একই রকম কাজ করছেন হয়তো। এর মধ্যে থাকতে পারেন বিপত্নিক, অঙ্গহানি হওয়া মানুষ অথবা ব্রিকের মতো কেউ, যারা অন্য নারীর সঙ্গে যোগাযোগ করতে সমস্যা মনে করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!