• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আসছে যৌন আদালত


বিনোদন ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৭, ১২:৪৫ পিএম
আসছে যৌন আদালত

যৌন আদালত সিরিয়ালের একটি দৃশ্য

ঢাকা: বিশ্বায়নের এই যুকে যৌনতা নিয়ে সামাজ এখনো অন্ধকারে। প্রাপ্ত বয়স্ক ছেলে মেয়েরা তাদের শরীরের পরিবর্তন, সন্তান জন্মদানসহ যৌন সম্পর্কীত বিষয়ে ঘোর অন্ধকারে রয়েছে। এমনকী মুখ দিয়ে কেউ 'সে--ক---স' শব্দটা একবারে উচ্চারণ করতে কতবার হোঁচট খেয়ে ফেলেন। 

এসব বিষয়ে স্কুল-কলেজ বা পরিবারের কাছে শেখার কথা। কিন্তু, সেই শিক্ষা পেতে হচ্ছে পর্নমুভি বা বন্ধ-বান্ধবের মাধ্যমে। আসলে এই শিক্ষা ধর্মেও কম নেই কিন্তু ধর্মের সঠিক ব্যবহার না থাকায় হিতে বিপরীত ঘটছে। ফলে, যৌনতা বিষয়টি আজও উঠতি বয়সের ছেলে-মেয়েদের কাছে অন্ধকারে থাকা এক রহস্যের হাতছানি। এর জেরে অপরিণত যৌন সম্পর্কের ঘটনা উত্তোরোত্তর বৃদ্ধি পাচ্ছে বলেও বিভিন্ন সমীক্ষায় বারবার সামনে এসেছে।

এমনকী, সপ্তম-অষ্টম শ্রেণীর শারীরীক শিক্ষা বইয়ে থাকা বাচ্চা জন্মানোর কথা নিয়ে ক্লাসে আলোচনা করতে গিয়ে শিক্ষক-শিক্ষিকারা থতমত খান। ফলে ‘চাইল্ড রিপ্রোডাক্টিভ সিস্টেম’ নিয়ে কোনো ধারণাই পায় না ছাত্র-ছাত্রীরা। আসলে যৌনতাকে এমন এক ‘মহার্ঘ’ মোড়কে রাখা হয়েছে যে উঠতি বয়সের ছেলে-মেয়েরা এই নিয়ে কোনও স্পষ্ট ধারণা পায় না।এর ফলে যৌনতা নিয়ে পর্যাপ্ত জ্ঞান আহরণ না করেই ছেলে-মেয়েরা বড় হচ্ছে শুধু নয়, বেশ একটা বড় বয়স পর্যন্তও যৌনতা নিয়ে নানা ধরনের ভুল ধারণা তারা পোষণ করে চলছে।

সামাজিক এই সমস্যা দূর করতে ভারতে আসছে ‘যৌনতার আদালত’। যা একটি হিন্দি সিরিয়ালের ওয়েব সিরিজ। এই ওয়েব সিরিজের নাম দেয়া হয়েছে ‘সেক্স কি আদালত’। যেখানে যৌনতাই এক এবং একমাত্র বিষয়। হস্তমৈথুন থেকে থেকে ঋতুস্রাব, যৌন নির্যাতন, নিরাপদ যৌন সম্পর্ক নিয়ে যাবতীয় প্রশ্নের উত্তর পাওয়া যাবে এখানে। বাস্তবে যেভাবে আদালত বসে, ঠিক তেমনিভাবেই বসবে এই ‘সেক্স কি আদালত’। হিন্দি এই ওয়েব সিরিজের প্রযোজক সংস্থা পপুলেশন ফাউন্ডেশন। ইতিমধ্যেই প্রথম এপিসোডের শ্যুটিংও হয়ে গিয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!