• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিশুতোষ সাইন্সফিক্সন ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৭, ০৪:৩১ পিএম
শিশুতোষ সাইন্সফিক্সন ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

ঢাকা: শিশুতোষ সাইন্সফিক্সন নতুন ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’। এটি প্রচার হবে ‘দুরন্ত’ টিভি চ্যানেলে। রোববার (২২ অক্টোবর) রাত ৮টা ৩০মিনিটে নাটকটির নতুন পর্ব প্রচার হবে। ‘টিরিগিরি টক্কা’ প্রতি রবি থেকে বৃহস্পতিবার সকাল ৭টা, সন্ধ্যা ৬টা, রাত ৮টা ৩০ এবং ১২টা ৩০মিনিটে প্রচার হচ্ছে দুরন্ত টিভিতে।

ধ্বনি চিত্র লিঃ এর প্রযোজনা সাইন্সফিক্সন এই নাটকটি রচনা করছেন এম. আসলাম লিটন এবং পরিচালনা করেছেন ছোটদের জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুর এর পরিচালক তৌহিদ খান বিপ্লব।

ধারাবাহিকটিতে অভিনয় করেছে তিন জন শিশু শিল্পী নদী, ইরা ও তুর্য। বড়দের মধ্যে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, শামিমা তুষ্টি, সুজতি শিমুল, নিলা ইসরাফিল, ফকরুজ্জামান চৌধুরী ও মূকাভিনয় শিল্পী নিথর মাহবুব। বিভিন্ন পর্বে আরও অভিনয় করেছেন কাজী উজ্জল, শামিম ভিস্তি প্রমুখ।

পরিচালক বিপ্লব বলেন, ‘শিশু-কিশোরদের নিয়ে কাজ করা অনেক কঠিন। খুব চ্যালেঞ্জিং একটি কাজ আমরা করেছি। তবে একটি ভালো কাজ যাতে বের হয়ে আসে সেই লক্ষে অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে টিমের সবাই নিজে থেকে আন্তরিক ভাবে চেষ্টা করছে। নিজেদের কাজ গুলো জতœ সহকারে করেছে। এক কথায় সবার কাছ থেকে আমি অনেক সহযোগিতা পাচ্ছি।

কাজটি শুরু করার আগে অডিশনের মাধ্যমে শিশু শিল্পীদের বাছাই করেছি, বাছাই করার পর তাদের প্রশিক্ষণ দিয়েছি। বড়দের মধ্যে যারা কাজ করেছে তারা মঞ্চ থেকে উঠে আসা এবং অভিনয়ে দক্ষতা সম্পন্ন। নাটকের গল্পটিও আকর্ষনীয়। তাই এই নাটকটি নিয়ে আমি অনেক আশাবাদী। 

আর বাচ্চাদের জন্য নতুন একটা চ্যানেল আসছে এতে আমি খুব উৎফুল্ল। এটা খুবই জরুরি ছিল। কারণ তুলনামূলক ভাবে আমাদের দেশে শিশু-কিশোরদের নিয়ে কাজ অনেক কম হয়। দুরন্ত টিভি আসার ফলে অশা করছি শিশুদের নিয়ে এখন অনেক অনুষ্ঠান তৈরি হবে।’

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!