• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আসতে শুরু করেছেন নেতাকর্মীরা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২২, ২০১৬, ১০:১০ এএম
আসতে শুরু করেছেন নেতাকর্মীরা

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন কাউন্সিলর ও নেতাকর্মীরা।

শনিবার সকাল ১০টার দিকে দুই দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতিমধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, মতিয়া চৌধুরী, নূহ আলম লেনিনসহ কেন্দ্রীয় নেতারা মঞ্চে অবস্থান করছেন।

সম্মেলন ঘিরে ভোর থেকে বিভিন্ন জেলা থেকে কাউন্সিলর ও ডেলিগেটরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন।

কড়া নিরাপত্তা বেষ্টনী আর তল্লাশির মধ্য দিয়ে সারিবদ্ধভাবে তারা সম্মেলন স্থলে প্রবেশ করছেন।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীদের সম্মেলনে আসতে দেখা গেছে।

কাউন্সিলরদের সম্মেলন স্থলে প্রবেশের জন্য চারটি গেট করা হয়েছে। সেসব গেট দিয়েই তারা সম্মেলন স্থলে প্রবেশ করছেন।

সম্মেলন এলাকায় আগেই গাড়ি চলাচল সীমিত করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে বেশ কয়েকটি রুটের যান চলাচল।

সম্মেলনে আজ ২টি এবং আগামীকাল রোববার ২টি- মোট ৪টি সেশন হবে। এবারের সম্মেলনের স্লোগান হচ্ছে- শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার। সম্মেলনের ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৬৫ লাখ টাকা।

সম্মেলন কেন্দ্র করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তৈরি করা হয়েছে নৌকাসদৃশ বিশাল মঞ্চ, যা সাজানো হয়েছে আধুনিকতা আর প্রযুক্তির মিশেলে।

সমুদ্রে ভাসমান নৌকার মতো দেখতে এ মঞ্চ ভূমি থেকে প্রায় ২৫ ফুট উঁচুতে। মঞ্চের প্রথম সারিতে আছে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩ জনের আসন।

দ্বিতীয় সারিতে বসবেন ৫৮ জন। মঞ্চের পেছনে ৩৫ ফুট উচ্চতার এলইডি পর্দা স্থাপন করা হয়েছে। মঞ্চের সামনের দিকে নির্মাণ করা হয়েছে স্বচ্ছ কাচের খুঁটিবিহীন একটি গ্যালারি। সেখানে ৭ হাজার অতিথির আসন থাকবে।

সম্মেলনে যাওয়ার পথে উদ্যানের রাস্তাগুলোয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ছবি সংবলিত বিলবোর্ড ও ব্যানার লাগানো হয়েছে।

এছাড়া রাজধানী ঢাকাকে বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয়েছে। সাজানো হয়েছে জেলা-উপজেলা পর্যায়েও। সন্ধ্যা হলেই শহর-বন্দরে জ্বলে উঠছে লাল-নীল আলো।

রাজধানীর বিভিন্ন স্থানে স্থাপন করা হয়েছে সুদৃশ্য তোরণ। এবারের সম্মেলনে যোগ দিচ্ছেন ৬ হাজার ৭০০ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেট।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!