• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

আসন্ন নির্বাচনেই সোহেল তাজের ‘কামব্যাক’


রাফি রহমান চৌধুরী জুলাই ২০, ২০১৭, ০৩:৫৬ পিএম
আসন্ন নির্বাচনেই সোহেল তাজের ‘কামব্যাক’

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্ধন্ধিতার মাধ্যমে রাজনীতির মাঠে ফিরছেন দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ-এর সুযোগ্য সন্তান সোহেল তাজ। গাজীপুরের কাপাসিয়া আসন থেকে তিনি নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে।

এ দেশের রাজনীতিতে সোহেল তাজ অত্যন্ত জনপ্রিয় একজন রাজনীতিক। তরুণ প্রজন্মের কাছে গ্রহণযোগ্য নেতাও। গত বছরের অক্টোবরে সর্বশেষ ঢাকায় এসেছিলেন। তখন ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম কাউন্সিল চলছিল।

তখন অনেকেই ধারণা করেছিলেন, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ-এর পুত্র সোহেল তাজ দলের গুরুত্বপূর্ণ পদে আসছেন। কিন্তু গুজব সত্য হয়নি।

আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে না আসলেও আগামী নির্বাচনকে সামনে রেখে আবারো দলে সক্রিয় হচ্ছেন সোহেল তাজ। এমনটাই নিশ্চিত করেছে আওয়ামী লীগের হাই কমান্ড।

গণভবন সূত্র জানায়, আগামী এক মাসের মধ্যে  দেশে ফিরছেন সোহেল তাজ। তিনিএকাদশ গাজীপুর থেকে জাতীয় নির্বাচনে অংশ নেবেন। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহেল তাজকে দেশে ফেরার নির্দেশ দিয়েছেন।

এরপরই মাসখানেকের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের কাজগুলো গুছিয়ে এনে দেশে ফিরবেন সোহেল তাজ এমনটা প্রধানমন্ত্রীকেও জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী দপ্তরের একজন কর্মকর্তা ও আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর একজন সদস্য যিনি এখনো যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তারা সোহেল তাজের সঙ্গে দেখা করেছেন। তাদেরকেও শেখ হাসিনার নির্দেশ মেনে দেশে ফিরে আসার কথা জানিয়েছেন সোহেল তাজ।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান সোহেল তাজ। কিন্তু নানা জটিলতা আর নাটকীয়তায় তিনি তার পদ থেকে অব্যাহতি নেন। একপর্যায়ে দেশের বাইরে চলে যান। সে সময় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করে বেশ হৈ চৈ ফেলে দেন।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!