• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আসিফের গান চুরি করলেন এ আর রহমান!


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২, ২০১৭, ০৮:২৬ পিএম
আসিফের গান চুরি করলেন এ আর রহমান!

ঢাকা: বাংলাদেশের জনপ্রিয় শিল্পী আসিফ আকবরের একটি গানের সুর হুবহু নকল করেছেন বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক এ আর রহমান। ‘তু জো নেহি’ শিরোনামে এই গানটি ‘ওকে জানু’ চলচ্চিত্রের জন্য ব্যবহৃত হয়েছে।

এ আর রহমানের সঙ্গীত পরিচালনায় গানটি গেয়েছেন কেশাব গোসামী। গানের কথা লিখেছেন অমিতাভ ভট্টাচারি। চলচ্চিত্রটি ১৩ জানুয়ারি মুক্তি পাবে। এতে অভিনয় করেছেন আদিত্য রায় কাপুর ও শ্রদ্ধা কাপুর।

অন্যদিকে, আসিফ আকবরের গানটির শিরোনাম ‘তুমি নেই বলে’। ২০০৩ সালে প্রকাশিত আসিফের ৫ম একক অ্যালবাম ‘সুখে থাকো তুমি বান্ধবী’-তে গানটি ছিল। প্রীতম আহমেদের কথা ও সুরে এই গানটি সে সময় আশাতীত জনপ্রিয়তা পেয়েছিল।

ব্যাপারটি নিয়ে আসিফ সোমবার রাতে এক ফেসবুক স্টেটাসে বলেন, ‘‘২০০৩ সালের প্রীতমের কথা সুরে আমার গাওয়া ‘ তুমি নেই বলে ’ গানটির সরাসরি কপি। খারাপ লাগেনি, কোন ঝামেলাও করবো না। বরং গর্বিত, কারণ এ আর রেহমান স্যারের ‘দিলসে’ গানটা আমি ‘ক্ষ্যাপা বাসু’ ছবিতে কপি গেয়েছি, কিংবা বাধ্য হয়ে গাইতে হয়েছে।’’

অনেকের মতে, আসিফের ‘তুমি নেই বলে’ গানের সাথে এ আর রহমানের ‘তু জো নেহি’র সুরই শুধু মিলেনি, গানের কথাও প্রায় এক। এ আর রহমানের মতো বিখ্যাত সঙ্গীত পরিচালকের কাছে এ রকম চৌর্যবৃত্তি আশা করা যায় না বলেও তারা জানান।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!