• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আহত শাহরিন ফিরছেন বিকেলে, অপেক্ষায় ৩ জন


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০১৮, ০৩:১৩ পিএম
আহত শাহরিন ফিরছেন বিকেলে, অপেক্ষায় ৩ জন

ঢাকা: নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় গুরুতর আহত ১০ বাংলাদেশির মধ্যে একজনকে বৃহস্পতিবার (১৫ মার্চ) বিকেলে ঢাকায় ফিরবেন। আরো তিনজনকে শুক্রবার (১৬ মার্চ) দেশে নিয়ে আসা হবে।

কাঠমান্ডুতে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস সাংবাদিকদের দুপুরে এতথ্য নিশ্চিত করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কাঠমান্ডু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শাহরিন আহমেদকে বৃহস্পতিবার বিকেলে দেশে নিয়ে আসা হবে। এছাড়া শুক্রবার আসবেন আরও তিনজন। তারা হলেন- মেহেদি হাসান মাসুম, তার স্ত্রী সৈয়দা কামরুন নাহার স্বর্ণা এবং নিহত আলোকচিত্রী এফএই প্রিয়কের স্ত্রী আলমুন নাহার অ্যানী।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, নেপালি চিকিৎসকরা ১০ বাংলাদেশির মধ্যে ছয়জনকে ছাড়পত্র দিয়েছেন। দুজনকে এখনও আইসিইউতে রাখা হয়েছে, একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে বার্ন ইউনিটে। আর একজনের ছাড়পত্র এখনও মেলেনি; তার পরিবার তাকে দিল্লিতে নিয়ে যেতে চাইছে।

এদিকে ওই ঘটনায় আহত ডা. রেজওয়ানুল হক শাওনকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়েছে। বুধবার রাতে নেপাল থেকে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে ঢাকা থেকে যাত্রা শুরু করা ইউএস-বাংলার একটি উড়োজাহাজ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয়। এতে ৭১ আরোহীর মধ্যে ৫১ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।

নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, নিহতদের মধ্যে বাংলাদেশি ছাড়াও ২২ জন নেপালি এবং একজন চীনের নাগরিক রয়েছেন। নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের সংখ্যা দিয়ে এটি তৃতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!