• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আয়নাবাজি’র চঞ্চল এবার হুমায়ূনের মিসির আলী


বিনোদন প্রতিবেদক মার্চ ১৫, ২০১৭, ০৬:০০ পিএম
‘আয়নাবাজি’র চঞ্চল এবার হুমায়ূনের মিসির আলী

ঢাকা: বাংলাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তার গল্প উপন্যাসে এর আগেও সিনেমা নির্মিত একাধিক। কিন্তু কখনোই তার উপন্যাসের অন্যতম চরিত্র মিসির আলীকে পর্দায় দেখা যায়নি। তবে এবার বড়পর্দায় প্রথমবারের মতো পর্দায় আসছে চরিত্রটি!

হুমায়ূন আহমেদের প্রখ্যাত উপন্যাস ‘দেবী’কে সিনেমায় রূপদানের চেষ্টায় ছিলেন অভিনেত্রী জয়া আহসান। আর সেজন্য গেল বছরে সরকারি অনুদানও চেয়েছিলেন। সৌভাগ্যবশত সিনেমাটির জন্য সরকারি অর্থ বরাদ্ধ পান তিনি। আর এবার তাই মিসির আলীকে বইয়ের পৃষ্ঠা থেকে চলচ্চিত্রে দেখার জন্য অপেক্ষা।

এরইমধ্যে মিসির আলী চরিত্রে অভিনয়ের জন্য নির্বাচন করা হয়েছে ‘আয়নাবাজি’ খ্যাত তারকা অভিনেতা চঞ্চল চৌধুরীকে। তিনিই দেবী উপন্যাসের কেন্দ্রীয় চরিত্রটি করতে যাচ্ছেন। আর দেবী উপন্যাসে রানু চরিত্রে দেখা যাবে জয়া আহসানকে।

সরকারি অনুদানে নির্মিতব্য ‘দেবী’ সিনেমাটির সহপ্রযোজক জয়া আহসান। অন্যদিকে ছবিতে পরিচালক হিসেবে যুক্ত হয়েছেন ‘আয়নাবাজি’র অন্যতম চিত্রনাট্যকার অনম বিশ্বাস। দেবী তার প্রথম ছবি। চিত্রনাট্যও তৈরি করেছেন তিনি। 

জয়া আহসান এ ছবিতে রানু চরিত্রে অভিনয় করবেন। তার স্বামী আনিসের চরিত্রে অভিনয় করবেন পরিচালক অনিমেষ আইচ। এছাড়া সিনেমায় থাকছেন ছোটপর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া ও ইরেশ যাকের।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!