• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আয়ারল্যান্ডের ত্রাস মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক মে ২১, ২০১৭, ০৬:৫১ পিএম
আয়ারল্যান্ডের ত্রাস মোস্তাফিজ

ঢাকা: অভিষেকেই নিজের জাত চিনিয়েছেন। খুব অল্প সময়ের মধ্যে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের মাথা ব্যাথার কারণও হয়ে দাঁড়িয়েছেন। তার দুর্দান্ত কার্টার স্লোয়ার নিয়ে গবেষনা করতে গিয়ে গলদগর্ম হয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে বছর ঘুরতেই মুদ্রার উল্টো পিঠও দেখে ফেলেছেন। বলছি বাংলাদেশের ক্রিকেটের ‘বিস্ময় বালক’ মোস্তাফিজুর রহমানের কথা। খুশির খবর হলো আবারো নিজেকে ফিরে পেয়েছেন এই টাইগার পেসার।

গত শুক্রবার (১৯ মে) ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। সেই ম্যাচে মোস্তাফিজের সামনে দাঁড়াতেই পারেনি আইরিশ ব্যাটসম্যানরা। তাদের কাছে এক আতঙ্কের নাম মোস্তাফিজ। এদিন বাংলাদেশের বোলিংয়ে নেতৃত্ব দেন তিনি। ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন এই কার্টার মাস্টার।

স্বাগতিক দলের ব্যাটসম্যানরা হারে হারে টের পেয়েছে মোস্তাফিজ কি জিনিস। এদিন আয়ারল্যান্ড মোস্তাফিজের বিপক্ষে ব্যাট চালনার সময় সামান্যতম পন্থাও বের করতে পারেনি। তার বোলিংও এত বেশি পরিণত ছিল যে, তার বিপক্ষে হাত খুলে ব্যাট চালাতে পারেনি আইরিশ ব্যাটসম্যানরা। ফলে ১৮১ রানেই নিজেদের গুটিয়ে যেতে বাধ্য হয়েছে আইরিশরা।

মোস্তাফিজের স্বরুপে ফেরা বাংলাদেশের বড় প্রাপ্তি। বিশেষ করে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির আগে টাইগারদের জন্য এটি হবে প্লাস পয়েন্ট। সময়টা ভাল যাচ্ছিল না ফিজের। এবার আইপিএলেও মাত্র এক ম্যাচ খেলে সাইড বেঞ্চে বসে থাকতে হয়েছে তাকে। তবে দুঃসময় পেরিয়ে ছন্দে ফিরেছেন তিনি এটাই বড় আনন্দের।

বাংলাদেশের ৮ উইকেটে জেতা ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটা তাই মুস্তাফিজের হাতেই উঠেছে। সেই পুরস্কার হাতে টুইটারের ক্যাপশন দেখেই বোঝা যায়। ম্যাচ শেষে টুইটারে নিজের উচ্ছ্বাসের কথা প্রকাশ করে একটি ছবি প্রকাশ করেছেন মোস্তাফিজুর রহমান। সেখানে ম্যান অব দ্যা ম্যাচের পুরষ্কার নেওয়ার ছবি নিজের টুইটারে প্রোফাইলে দিয়ে ক্যাপশন লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। গতকালের (১৯ মে) বোলিং পারফরম্যান্সে আনন্দিত।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!