• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ড থেকে আরেকটি সুখবর নিয়ে ফিরছেন তামিম!


ক্রীড়া প্রতিবেদক জুন ১৬, ২০১৭, ০৯:২৮ পিএম
ইংল্যান্ড থেকে আরেকটি সুখবর নিয়ে ফিরছেন তামিম!

ঢাকা: এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুরন্ত পারফর্ম করেছেন তামিম ইকবাল। প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে সেঞ্চুরি হতে হতে হয়নি। ফিরে গিয়েছেন ৯৫ রানে। তৃতীয় ম্যাচে অবশ্য রানের খাতা খোলার আগেই ফিরে গেছেন প্যাভিলিয়নে।

ভারতের বিপক্ষে সেমিফাইনালেও জ্বলেছে তামিমের ব্যাট। প্রিয় প্রতিপক্ষের সঙ্গে ৭১ রান করে বিদায় নিয়েছেন। ৪ ম্যাচে ৭৩.২৫ গড়ে রান করেছেন ২৯৩। তামিমের এহেন পারফরম্যান্স দেখে তার প্রতি আগ্রহী হয়েছে ইংলিশ কাউন্টি দল এসেক্স। এই দলটি টি-টোয়েন্টি খেলে এসেক্স ঈগলস নামে।

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম দুই ম্যাচে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি ও ৯৫ রানের ইনিংস দুটির পরই তামিমকে প্রাথমিকভাবে আগ্রহের কথা জানায় এসেক্স। এরপর এগিয়েছে কথাবার্তা। এরই মধ্যে তামিমকে আনুষ্ঠানিক চুক্তিপত্রও পাঠানো হয়েছে। এই প্রস্তাবে চুক্তিপত্রে তামিমের সই না করার কারণ নেই।

তবে তার জন্য সিদ্ধান্ত নেয়া সহজ হবে না ব্যস্ততা ও ঠাসা সূচির কারণে। টি-টোয়েন্টি ব্লাস্টের সময় জাতীয় দলের খেলা নেই। এখানে খেললে খুব একটা বিশ্রাম পাবেন না তিনি।

প্রায় দুই মাস দেশের বাইরে থাকার পর শনিবার (১৭ জুন) দেশে ফিরছে বাংলাদেশ দল। ন্যাটওয়েস্ট টি-টোয়ন্টি ব্লাস্ট শুরু হচ্ছে আগামী ৭ জুলাই। এখানে খেললে দেশে ফেরার পরই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ। এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজ। এত খেলার ধকল তামিমের শরীর কতটা নিতে পারবে, সেটিই আসল বিষয়।  এসেক্স ঈগলসের অধিনায়ক রায়ান টেন ডেসকাট।

তামিম এখানে খেললে সঙ্গী হিসেবে পাবেন অ্যালিস্টার কুক, রবি বোপারা, আসহার জাইদি, জেমস ফস্টারদের। এর আগে ২০১১ সালে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছিলেন তামিম। নটিংহ্যামশায়ারের হয় সেবার সুযোগ পেয়েছিলেন ৫টি ম্যাচ খেলার।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!