• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডকে মুড়িয়ে দিলেন পাণ্ডিয়া


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৯, ২০১৮, ১০:০৬ পিএম
ইংল্যান্ডকে মুড়িয়ে দিলেন পাণ্ডিয়া

ঢাকা: একেই বলে ঘুরে দাঁড়ানো। এজবাস্টন আর লর্ডস টেস্ট হেরে কোনঠাসা হয়ে পড়েছিল ভারত। সমালোচনা হচ্ছিল বিরাট কোহলির দলকে নিয়ে। কেউ কেউ তো কোচ রবি শাস্ত্রীর ওপর তোপ দেগেছেন। অবশ্য তা করারই কথা, টেস্টের এক নম্বর দলের যে কঙ্কালসার ব্যাটিং দেখা গেছে লর্ডসে। সেই দলটিই কি না অন্যরকমভাবে বদলে গেল নটিংহ্যামে।

ভারত আগে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংস শেষ করে ৩২৯ রানে। জবাব দিতে নেমে ইংরেজরা ভারতীয় পেসারদের তোপ সামলাতে পারলেন না। বিশেষ করে শেষ দিকে হার্দিক পাণ্ডিয়া ইংল্যান্ডকে মুড়িয়ে দিলেন। ভারতের ঘুরে দাঁড়ানোর টেস্টে ৫ উইকেট পকেটে পুরলেন। আর ইংল্যান্ড অলআউট হলো ১৬১ রানে।

সর্বোচ্চ ৩৯ রান করেছেন জস বাটলার। অ্যালিস্টার কুক ৩৯, জেনিংস ২০, জো রুট করেন ১৬ রান। ৬ ওভার হাত ঘুরিয়ে মাত্র ২৮ রানের বিনিময়ে ৫ উইকেট পেয়েছেন হার্দিক পাণ্ডিয়া। ৩২ ও ৩৭ রান দিয়ে যথাক্রমে ২টি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও জসপ্রীত বুমরাহ।

১৬৮ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছে ভারত। প্রতিবেদন লেখার সময় ভারত বিনা উইকেটে ৪ রান তুলেছে। দ্বিতীয় ইনিংসে কোহলিরা ভালো করতে মরিয়া চেষ্টাই চালাবে। আর সেটা হলেই কেবল জয়ের কথা ভাবতে পারবে ভারত।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!