• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইংল্যান্ডের বিপক্ষে ফিরলেন সামি, নতুন মুখ পান্থ


ক্রীড়া ডেস্ক জুলাই ১৮, ২০১৮, ০৯:৪২ পিএম
ইংল্যান্ডের বিপক্ষে ফিরলেন সামি, নতুন মুখ পান্থ

ফাইল ছবি

ঢাকা: ইংল্যান্ড সফরে প্রথম তিন টেস্টের জন্য ভারতীয় দলে ডাক পেলেন নতুন মুখ ঋসভ পান্থ। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ঘোষিত ১৮ সদস্যের দলে প্রথমবারের মত ডাক পেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান পান্থ। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে থাকা বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদবকেও দলে রেখেছে ভারতীয় নির্বাচকরা। তবে দলে জায়গা হয়নি রঙ্গিন পোশাকে ইংল্যান্ডের বিপক্ষে ২টি সেঞ্চুরি করা ওপেনার রোহিত শর্মার। দলে ফিরেছেন পেসার মোহাম্মদ সামি ও করুন নায়ার।

ভারতের হয়ে এ পর্যন্ত ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পান্ত। চার ম্যাচে ভালো কিছু করতে পারেননি তিনি। তবে সাম্প্রতিক ফর্মের বিবেচনায় তাকে টেস্ট দলে ডাকা হয়েছে। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত দু’টি টেস্ট খেলেছেন কুলদীপ। ২০১৭ সালে টেস্ট অভিষেক ঘটে কুলদীপের। ওই বছরের আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের সর্বশেষ টেস্ট খেলেন তিনি। এরপর আফগানিস্তানের অভিষেক টেস্টে ভারতীয় দলে থাকলে ঐ ম্যাচের একাদশে সুযোগ পাননি কুলদীপ। তবে ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের কারণে টেস্ট দলে জায়গা ধরে রাখলেন কুলদীপ।

এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানেডেতে ইনজুরিতে পড়েন পেসার ভুবেনশ্বর কুমার। ফলে প্রথম টেস্টের জন্য বিবেচনায় আসেননি তিনি। তবে ইনজুরির কারণে ইংলিশদের বিপক্ষে সিমিত ওভারের সিরিজে খেলতে না পারলেও প্রথম তিন টেস্টের জন্য ঘোষিত দলে আছেন ডান হাতি পেসার জসপ্রিত বুমরাহ তিনি।

বিসিসিআই এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘প্রথম টেস্টে খেলতে পারবে না বুমরাহ। তবে ফিটনেসের উপর নির্ভর করবে তার দ্বিতীয় টেস্টে খেলা।’ বার্মিংহামে আগামী ১ আগস্ট থেকে পাঁচ ম্যাচের লড়াই শুরু করবে ভারত ও ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট স্কোয়ার্ড: বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মুরালি বিজয়, চেতেশ্বর পুজারা, করুন নায়ার, দিনেশ কার্তিক, ঋষভ পান্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, হার্দিক পান্ডিয়া, ইশান্ত শর্মা, মোহাম্মদ সামি, উমেশ যাদব, জসপ্রিত বুমরাহ ও শারদুল ঠাকুর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!