• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে জাপানি সাংবাদিকের সাক্ষাৎ


বিশেষ প্রতিনিধি জুন ২০, ২০১৭, ০৩:১৩ পিএম
ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে জাপানি সাংবাদিকের সাক্ষাৎ

ঢাকা: জাপানের বহুল প্রচারিত ইউমিউরি শিমবুন পত্রিকার নয়াদিল্লীস্থ ব্যুরো চীফ শিগেকি তাও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ করেন।

সোমবার (১৯ জুন) ইউজিসি চেয়ারম্যানের দফতরে সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশে জঙ্গী এবং সন্ত্রাসবাদ বিষয়ে আলোচনা করেন।

এ সময়  ইউজিসি চেয়ারম্যান বলেন, জঙ্গী ও সন্ত্রাসবাদ শুধু বাংলাদেশের সমস্যা নয়, বর্তমানে এটি একটি আন্তর্জাতিক সমস্যা। তিনি জঙ্গী ও সন্ত্রাবাদ নির্মুলে সরকার ও মঞ্জুরী কমিশন কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ শিগেকি তাও-এর নিকট তুলে ধরেন।

তিনি শিগেকি তাও-কে জানান, মঞ্জুরী কমিশনের নিদের্শনা অনুযায়ী দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মকাণ্ড নরজদারির জন্য শিক্ষকদের সমন্বয়ে মনিটরিং সেল গঠনা করা হয়েছে। এই কমিটি নিয়মিতভাবে তাদের প্রতিবেদন মঞ্জুরী কমিশনকে অবহিত করে।

ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, দেশের আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর বিশেষ তৎপরতায় বর্তমানে জঙ্গী ও সন্ত্রাসবাদ সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। এই সমস্যাটি নিরসনে পরিবার, সমাজ ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সকলকে একযোগে কাজ করতে হবে।

ইউজিসি চেয়ারম্যান বাংলাদেশের উচ্চশিক্ষার সামগ্রিক চিত্র শিগেকি তাও-এর কাছে তুলে ধরেন। একইসঙ্গে তিনি বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড জাপান সরকারের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!