• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ইউটিউবে ঝড় তুলেছে রাহীর ‘কাওয়ালী’ গান (ভিডিও)


এন ডি আকাশ সেপ্টেম্বর ১২, ২০১৮, ১২:৩৮ পিএম
ইউটিউবে ঝড় তুলেছে রাহীর ‘কাওয়ালী’ গান (ভিডিও)

সংগীত শিল্পী এম এইচ রাহী

ঢাকা: ইউটিউবে ঝড় তুলেছে তরুণ উদীয়মান সংগীত শিল্পী এম এইচ রাহীর গাওয়া কাওয়ালি গান ‘আল্লাহ তুমি মহান’। গত বছরের অক্টোবর মাসে গানের ভিডিওটি প্রকাশ করা হয়েছিল। সুন্দর কথা, মিস্টি গায়কী আর নান্দনিক নির্মাণশৈলির কারণে গানটি এ পর্যন্ত দেখেছেন প্রায় দেড়লাখ দর্শক। এতে লাইক দিয়েছে এক হাজারের বেশি লোক এবং গানটি শুনে মুগ্ধ দর্শক ই্উটিউবে নানা প্রতিক্রিয়া জানিয়েছেন।

 শিল্পীর গানে মুগ্ধ এক দর্শক লিখেছেন, ‘অনেক দিন থেকেই আশা করছি এরকম একটা গানের জন্য, ধন্যবাদ মানবিক এই গানের জন্য’। আরেকজন লিখেছেন, ‘অসাধারণ গানটি, ধন্যবাদ এ রকম গান আরো গাওয়া দরকার। মুগ্ধ হইলাম গানটা শুনে।’

আল্লাহ তুমি মহান ভিডিও:

আরও একজন ভক্ত লিখেছেন ‘রাহী ভাই কি শুনলাম অপু্র্ব’।  কলকাতা থেকে একজন লিখেছেন,“এক্সিলেন্ট” এগিয়ে যান। আমার হৃদয় ও অন্তর থেকে শিল্পী আপনাকে ধন্যবাদ।’ এমন নানা প্রশংসায় ভাসছে তরুণ এই কণ্ঠশিল্পী।

শুধু তাই নয়, রোহিঙ্গা ইসু নিয়ে দেশ বিদেশে নানা গান হয়েছে। তথ্য নিয়ে জানা গেছে ‘আল্লাহ তুমি মহান’ রাহীর গাওয়া এই গানটি সবচেয়ে বেশি দর্শক দেখেছেন।

এ বিষয়ে সোনালীনিউজকে রাহী মঙ্গবার দুপুরে বলেন,‘ আবেগ আর বিবেকের তাড়না থেকে গানটি করেছিলাম। গানটি প্রকাশের পর থেকে প্রচন্ডরকম দর্শক প্রতিক্রিয়া পেয়ে আসছি। অনেকে ফোনে আমাকে উইস করেছে, অনেকে আবার ফেসবুকে উইস করেছে। ইচ্ছে আছে এমন মানবিক বিষয় নিয়ে আরও গান করার। আমি কৃতজ্ঞ আমার দর্শকদের প্রতি। আমি চাই বাঙালী যে মানবতা রোহীঙ্গাদের নিয়ে দেখিয়েছে গানটি তার সাক্ষী হয়ে থাকুক।’

দর্শক নন্দিত এই গানটি নির্মাণ করেছেন ‘আজ রবিবার’ খ্যাত পরিচালক মনির হোসেন জীবন। গানটির কথা সুর ও কন্ঠ দিয়েছেন এম এইচ রাহী। সঙ্গীত পরিচালনা করেছেন রুমি সেন। গানটি খ্যাতিমান সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ প্রকাশ করেছে।

সংগীত শিল্পী এম এইচ রাহী

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School

আরও পড়ুন