• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
রাজস্ব ফাঁকি

ইউনাইটেড ট্রেডমার্টের চেয়ারম্যান কারাগারে


বিশেষ প্রতিনিধি এপ্রিল ১৭, ২০১৭, ০৬:৪৯ পিএম
ইউনাইটেড ট্রেডমার্টের চেয়ারম্যান কারাগারে

প্রতীকী ছবি

ঢাকা: অর্ধ কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা একটি মামলায় ইউনাইটেড ট্রেডমার্টের চেয়ারম্যান তোফায়েল আহমদ খানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৭ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপসহকারি পরিচালক শাহজাহান মিরাজ আসামি তোফায়েল আহমদ খানকে মামলার তদন্ত ও বিচার শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চট্টগ্রাম কাস্টমস হাউজ থেকে ২০১৬ সালের ১৮ আগস্ট তোফায়েল আহমদ খানসহ কয়েকজন পরস্পর যোগসাজশে অসত্য এইচএস কোড ঘোষণায় পাইপ আমদানিপূর্বক খালাস গ্রহণ করে সরকারের ৫২ লাখ ৫৮ হাজার ৬শ’ ৮৯ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে তা আত্মসাৎ করেন।

ওই ঘটনায় সোমবার (১৭ এপ্রিল) তোফায়েল আহমদ খানসহ চারজনের বিরুদ্ধে চট্টগ্রাম বন্দর থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপসহকারি পরিচালক শাহজাহান মিরাজ। মামলা দায়ের করার পরপরই তোফায়েল আহমদ খানকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে ডেকে পাঠানো হয়। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে দুদক কর্মকর্তারা।

একই মামলার অন্য আসামিরা হলেন- চট্টগ্রামের জিএসএস ট্রেড সিন্ডিকেটের মালিক শহিদুল আলম তালুকদার, চট্টগ্রাম কাস্টম হাউসের সাবেক রাজস্ব কর্মকর্তা (বর্তমানে চুয়াডাঙ্গায় কর্মরত) জে এম আলী আহসান ও শেখ মো. হারুনুর রশিদ (বর্তমানে নারায়ণগঞ্জে কর্মরত)। এই আসামিরা পলাতক রয়েছেন বলে জানিয়েছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!