• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইউসুফ পাঠানকে দুঃসংবাদ দিল বিসিসিআই


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ০৬:১১ পিএম
ইউসুফ পাঠানকে দুঃসংবাদ দিল বিসিসিআই

ঢাকা: উচ্ছ্বাস ছুঁয়ে গেল বিষাদে। মন ভাঙল ইউসুফ পাঠানের। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাকে নিয়ে সামনের দিকে না হেঁটে পেছনের দিকে নিয়ে গেল। অথচ কিছু দিন আগে ইউসুফের ব্যাপারে অন্য সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। হংকংয়ের টুর্নামেন্ট খেলার জন্য কেকেআরের তারকা ক্রিকেটারকে ছাড়ার সবুজ সংকেত দিয়েছিল বিসিসিআই।

আর তাতে খুশি হয়ে ইউসুফ বিসিসিআই ও বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জ্ঞাপন করেছিলেন। কিন্তু বেশি দিন লাগল না ইউসুফের উচ্ছ্বাস মিলিয়ে যেতে। ইউসুফ ইস্যুতে যে ইউটার্ন নিয়েছে বিসিসিআই।

হংকংয়ের টুর্নামেন্টে খেলতে কোওলুন ক্যানটন্সের হয়ে চুক্তিস্বাক্ষর করেছিলেন ইউসুফ। মার্র্চের ৮ তারিখ থেকে এই টুর্নামেন্ট শুরু কথা। কিন্তু হঠাৎই বদলে গেল পরিস্থিতি। নাম প্রকাশ না করার শর্তে এক ভারতীয় বোর্ড কর্তা বলে দিলেন,‘ ভারতীয় ক্রিকেটারদের ব্র্যান্ড নেম রয়েছে। তারা কোনও লিগে খেললে সেই লিগ দেখতে ভিড় জমাবেন ভারতীয় দর্শকরা। আমাদের স্পন্সররাও তখন ওই লিগে বিনিয়োগ করতে চাইবে। এ কারণেই আমরা ক্রিকেটারদের অন্য লিগে খেলার জন্য ছাড়ব না।’

আইপিএল ছাড়া কেন ভারতীয় ক্রিকেটারদের অন্য দেশের টুর্নামেন্টে দেখা যায় না তার মুল কারণ এটাই। তবে পাঠানকে সবুজ সংকেত দিয়েও তার রাস্তা বন্ধ করে দেওয়া হল। এর পেছনে আরও একটা কারণ রয়েছে, সেটা হল পাঠানের দেখাদেখি অন্যরা তার মত আবদার করতে পারেন বিসিসিআইয়ের কাছে। এরইমাঝে  দিনেশ কার্তিক ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। বিসিসিআই তার আবেদনকেও পাত্তা দেয়নি। বোঝাই যাচ্ছে, সহসাই ভারতীয় ক্রিকেটারদের অন্য দেশের ঘরোয়া ক্রিকেটে দেখা মিলবে না!  

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!