• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইটভাটার মেশিনে ফেলে শ্রমিক হত্যার চেষ্টা


রাজশাহী প্রতিনিধি নভেম্বর ২১, ২০১৬, ০৭:০৬ পিএম
ইটভাটার মেশিনে ফেলে শ্রমিক হত্যার চেষ্টা

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগে বেডে শুয়ে আছেন আফাজ উদ্দিন। তার দুই হাত ভাঙা, সামনের সারির তিনটি দাঁত ভেঙে গেছে। আফাজ উদ্দিন ইটভাটা শ্রমিকদের সর্দার। ইটভাটার মেশিনে ফেলে তাকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (১৯ নভেম্বর) বিকেলে রাজশাহী জেলার পবা উপজেলার তেবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ইটভাটার মালিক আব্দুস সাত্তারের বিরুদ্ধে শ্রমিক সর্দার আফাজ উদ্দিনকে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে রোববার ওই ইটভাটার সামনে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আহত আফাজ উদ্দিনের ছোট ভাই তোফাজ্জল হোসেন জানান, তার ছোট ভাই আফাজ উদ্দিন একই এলাকার আব্দুস সাত্তারের ইটভাটার শ্রমিক সর্দার। ওই ভাটায় আফাজ ইট কাটার দুইটি মিল চালায়। একেকটি মিলে প্রায় ২০ জন শ্রমিকের প্রয়োজন হয়। কিন্তু এখন আমন ধান কাটার মৌসুম হওয়ায় শ্রমিক সংকট থাকায় এক মিলের শ্রমিক দিয়ে আফাজ দুইটি মিল চালিয়ে নিচ্ছিল।

শনিবার শ্রমিক না জোগান দিতে পারায় ভাটা মালিক আব্দুস সাত্তার ক্ষিপ্ত হয়ে উঠে আফাজ উদ্দিনের উপরে। এর পর্যায়ে আব্দুস সাত্তার কাদা উত্তোলন করা চলন্ত মিলের ঘুরতে থাকা চাকার মধ্যে আফাজ উদ্দিনকে ফেলে দেয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেছেন। এ ঘটনায় পবা থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে ভাটা মালিক আব্দুস সাত্তার বলেন, তার বিরুদ্ধে আফাজকে মারার যে অভিযোগ আনা হচ্ছে তা ঠিক নয়। সে আসতে গিয়ে নিজেই মিলের ফিতার উপর পড়ে গিয়ে আহত হন।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরিফুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!