• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইডেন ছাত্রীর চিৎকার, বাসের ড্রাইভার বললেন ‘গেট লাগায় দে’


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০১৮, ০৭:৪৭ পিএম
ইডেন ছাত্রীর চিৎকার, বাসের ড্রাইভার বললেন ‘গেট লাগায় দে’

ঢাকা: টিউশনি শেষ করে – ফার্মগেট থেকে টিউশনি শেষ করে বাসায় ফিরছিলাম। সেজান পয়েন্ট এর সামনে থেকে নিউ ভিশন বাস দেখে হাত তুল্লাম বাস থামালো। বাসের সাম্নের হেডলাইটের জন্য বাহির থেকে সামনের বসে থাকা লোকগুলো দেখে মনে হয়েছিল বাস ভর্তি আছে। বাসে উঠে দেখলাম পিছনে পুরা ফাকা। অনেকটা ভয় পেয়ে গিয়েছিলাম। বসলাম সিটে যে না সামনে লোকগুলো তো আছে।

আমি বসার পরেই উনারা ড্রাইভারের সাথে কথা বলছে আর বলছে ‘বাস আসাদগেট দিয়া না লইয়া সংসদের রাস্তা দিয়া ঘুরা’। আমি দারায় বললাম বাস অইদিকে গেলে আমাকে মোড়ে নামায় দেন। কন্টাক্টার গেটে হাত রেখে কিছুটা বাকা হুয়ে দারায় ছিল আর বল্লো আরে আপা ভয় পাইতাছে এই বলে বাসের সবাই হাসছিল।

এর মধ্য খামারবাড়ির মোড় ঘুরিয়ে বাস সংসদের সাইডের রাস্তায়। আমি চিল্লায় বললাম বাস থামান নাইলে আমি পুলিশ কমপ্লেইন করব। এই বলায় ড্রাইভার বল্লো গেট লাগায় দে। কন্টাক্টর যখন গেট আটকাবে আমি কোন চিন্তা না করেই তাকে ধাক্কা দিয়ে সরিয়ে বাস থেকে লাফ দিলাম। ব্যাথা পেয়েছি হাতে কিন্তু পাশেই কতগুলো পুলিশ দেখে তাদের গিয়ে বললাম আপ্নারা নেক্সট সিগনালে খবর দেন যেন বাসটা ধরে। উনারা আমার হেল্প করার থেকে বাইক আটকে টাকা খাওয়াটা বেশি জরুরি মনে করেছিলো। কথাই শুনে নাই আমার।

হয়ত কালকের পেপারে আমার নাম থাকত। অথবা গুম হয়ে যেতাম। আমাদের দেশের পুলিশেরা উন্নতি করছে।

গত ১৭ মার্চ একা বাসে ওঠার পর এমন পরিস্থিতির মুখোমুখি হওয়ার কথা জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন ইডেন ছাত্রী। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়ে। 

পরে বাসটির চালক মো. দ্বীন ইসলাম (৩৭) ও হেল্পার মো. বিল্লাল হাওলাদার (২৮) কে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটর পুলিশ’র গোয়েন্দা পশ্চিম বিভাগ।  

জানা গেছে ওই ছাত্রীর ফেসবুক পেজের গোপনীয়তা কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকায় এবং স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় অসংখ্য মেসেজ পাওয়ার প্রেক্ষিতে তিনি তার ইনবক্স চেক করা থেকে বিরত থাকায় তার সাথে পুলিশের যোগাযোগ করা সম্ভব হচ্ছিল না। পরে প্রযুক্তিগত সহায়তার মাধ্যমে তার সাথে যোগাযোগ করা হয়। এরপর নিউ ভিশন পরিবহনের বাসের ড্রাইভার ও হেল্পারদের ধারাবাহিক জিজ্ঞাসাবাদ ও প্রযুক্তিগত বিশ্লেষণের মাধ্যমে অভিযুক্ত বাস ড্রাইভার ও হেল্পারকে সনাক্ত করা হয়। গ্রেফতারের বিষয়টি জানতে পেরে পরবর্তীতে সুষ্ঠু বিচার পেয়েছেন মর্মে ওই কলেজ ছাত্রী তার ফেসবুক পেজে আরেকটি স্ট্যাটাস দেন।

সেখানে তিনি লিখেছেন, এখনো আমাদের দেশে এখনো সৎ এবং ভালো প্রশাসনিক ব্যাক্তিরা আছেন। তাদের জন্য আমি আজ সুষ্ঠ বিচার পেয়েছি। 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!