• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইডেনে গাঙ্গুলি-ডালমিয়ার নামে স্ট্যান্ড


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০১৭, ০৪:৫৮ পিএম
ইডেনে গাঙ্গুলি-ডালমিয়ার নামে স্ট্যান্ড

ঢাকা: গত বছর ভারতের পশ্চিম বঙ্গের ‘ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল’র (সিএবি) এক সভায় ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিসহ মোট ৬ জনের নামে ইডেন গার্ডেনসে স্ট্যান্ডের নামকরণের প্রস্তাব পাস হয়। কিন্তু মাঠটি সেনাবাহিনীর তত্ত্বাবধানে থাকায় তাদের অনুমতি দরকার ছিল। সম্প্রতি সেনাবাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে অনুমোদন দেয়া হয়েছে।
 
রোববার (২২ জানুয়ারি) ভারত ও ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের আগে আনুষ্ঠানিক ভাবে এই স্ট্যান্ডগুলোর নাম প্রকাশ করা হয়। এদিন সাবেক খেলোয়াড় ও সংগঠকদের নামে কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন স্টেডিয়ামের চারটি স্ট্যান্ড করা হয়েছে।

এছাড়া আরো দুটি স্ট্যান্ড যুদ্ধে নিহতদের নামে তৈরী করা হয়েছে যা আগামী আন্তর্জাতিক ম্যাচের আগে প্রকাশ করা হবে। বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বলেছেন, জাগমোহন ডালমিয়া, বিশ্বনাথ দত্ত ও পঙ্কজ রায় ও আমার নামে তৈরী করা চারটি স্ট্যান্ড আপাতত উন্মুক্ত করা হচ্ছে।

এছাড়া জেসি মুখার্জি ও এএন ঘোষ ও দুজন যুদ্ধ নায়াকের মানে আরো চারটি স্ট্যান্ড পরবর্তী আন্তর্জাতিক ম্যাচের আগে প্রকাশ করা হবে। সেনাবাহিনী এখনো দুটি নাম চূড়ান্ত করেনি বলে আপাতত সেগুলো প্রকাশ করা গেল না।

সৌরভ গাঙ্গুলি ভারতের হয়ে ১৯৯২ থেকে ২০০৮ পর্যন্ত ১১৩ টেস্ট ৭২১২ রান ও ৩১১ ওয়ানডেতে করেন ১১৩৬৩ রান করেন।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই 

Wordbridge School
Link copied!