• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইতালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষের আশঙ্কা


প্রবাসে বাংলা ডেস্ক জুলাই ১১, ২০১৮, ০১:৪৯ পিএম
ইতালীতে আ.লীগ-বিএনপি সংঘর্ষের আশঙ্কা

ঢাকা : ইতালী আওয়ামী লীগ ও বিএনপি একই সময়ে বুধবার (১১ জুলাই) বেলা দুইটায় পৃথক পৃথক কর্মসূচী দিয়েছে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি তাদের দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের কর্মসূচি।

অপর দিকে বিএনপির এই কর্মসূচির কারণে বিএনপি দূতাবাসে স্মারক দিতে যাবে। এদিকে ইতালি  আওয়ামী লীগ দূতাবাসের সামনে  সমাবেশ করবে বলে জানিয়েছে।

প্রশ্ন দেখা দিয়েছে, যদি বিএনপি কর্মসূচী শেষে অথবা কর্মসূচির মাঝখানে একটি প্রতিনিধি দল দূতাবাসে স্মারকলিপি দিতে যায়, সেখানে বিএনপি আওয়ামী লীগের সঙ্গে মুখোমুখি হবে এবং এতে  সম্ভাব্য সংঘর্ষের আশঙ্কা করছে প্রবাসীরা। তারা মনে করছেন এই দুই দল মুখোমুখি হলে একটি অপ্রীতিকর ঘটনারও সৃষ্টি হতে পারে।

এদিকে বিএনপি নেতা শাহ মোঃ সাইফুর রহমান ছোটন বলেন, ইটালী বিএনপির পক্ষ থেকে দূতাবাসে স্মারক লিপি প্রদান করতে যাবে। এখানে কোন অপশক্তি তা ঠেকাতে পারবেনা।

এদিকে ইটালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালও বলেছেন, ইটালী আওয়ামী লীগ ঐক্যবদ্ধ ও সুসংগঠিত, কাজেই আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ধারায় জামাত-বিএনপির কোন রকম বাঁধাগ্রস্ত করতে চাইলে কঠিন ভাবে তা দমন করা হবে। আজকের দুই দলের কর্মসূচির দিকে এখন প্রবাসী বাংলাদেশিদের নজর।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!