• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইতিহাস গড়া সেই মেয়েরা লোকাল বাসে


চট্টগ্রাম প্রতিনিধি জুন ২০, ২০১৮, ১২:৫৩ পিএম
ইতিহাস গড়া সেই মেয়েরা লোকাল বাসে

ঢাকা : আবারও অবহেলার শিকার দেশের জন্য সাফল্য বয়ে আনা নারী খেলোয়াড়রা। এশিয়া কাপ জয়ী বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলকে অনুশীলনে যাওয়া আসার জন্য লোকাল বাস ভাড়া করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আয়ারল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি নিতে বাংলাদেশের মেয়েরা এখন চট্টগ্রাম। সেখানেই শুরু হয়েছে প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্পে হোটেল থেকে মাঠে যাওয়া-আসার জন্য মেয়েদেরকে দেয়া হয়েছে মানহীন বাস।

চট্টগ্রাম শহরের ৬ নম্বর লোকাল বাস হিসেবে পরিচিত একটি বাস ভাড়া করা হয়েছে মেয়েদের যাতায়াতের জন্য। পুরুষ ক্রিকেট দলের বাস যেখানে শীতাতপ নিয়ন্ত্রিত, সেখানে এই বাসটিতে নেই সেই সুবিধা। বসার আসনও নোংরা।

এবার মালয়েশিয়ায় এশিয়া কাপে চমক দেখিয়ে ভারতকে দুইবার এবং পাকিস্তানকে হারানো, এমনকি চ্যাম্পিয়ন হয়ে আসা দলটির সুযোগ সুবিধার ঘাটতির বিষয়টি নিয়ে তুমুল আলোচনা চলছে ১০ দিন ধরে।

গত ১০ জুন এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া দলটির একেবারেই কম বেতন ভাতা এবং অন্যান্য সুযোগ সুবিধা কম থাকা নিয়ে সমালোচনা চলছে। এর মধ্যেই সুযোগ সুবিধা বাড়ানোর ঘোষণা এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির পক্ষ থেকে।

দেশে ফেরার পর জয়ী দলের ক্রিকেটারদের ১০ লাখ টাকা করে অর্থ পুরস্কারের ঘোষণাও দিয়ে রেখেছে বিসিবি। এর মধ্যেই এই কাণ্ডে নিশ্চিতভাবেই আবার সমালোচনার মুখে পড়তে হচ্ছে সংস্থাটিকে।

এরই মধ্যে খেলোয়াড়দের নিম্নমানের বাসে করে অনুশীলনে পাঠানোর ছবি সামাজিক মাধ্যম ফেসবুকে ছড়িয়ে গেছে। আর শুরু হয়ে গেছে নিন্দার ঝড়। আগামী কয়েক দিনে ক্রিকেট বোর্ডের কর্তা ব্যক্তিদেরকে নিশ্চিতভাবেই জবাবহিদির মুখে পড়তে হবে। তবে এ বিষয়ে ক্রিকেট বোর্ডের কেউ কথা বলতে রাজি হচ্ছেন না।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২১ জুন পর্যন্ত অনুশীলন করবে সালমা খাতুনের দল। ২২ জুন ঢাকায় ফিরে ২৩ জুন আয়ারল্যান্ডের পথে রওয়ানা দেবেন তারা।

এর আগে ২০১৬ সালে অনুর্ধ্ব-১৬ এশিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়া মেয়ে ফুটবলারদেরকে লোকাল বাসে করে বাড়ি পাঠিয়েছিল বাফুফে। এ নিয়ে তুমুল সমালোচনার পর তাদের যাতায়াতের জন্য গাড়ি ভাড়া করা শুরু করে ফুটবল ফেডারেশন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!