• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইতিহাস গড়ার পথে বাংলাদেশি হকি আম্পায়ার লাকি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২, ২০১৭, ০৬:০২ পিএম
ইতিহাস গড়ার পথে বাংলাদেশি হকি আম্পায়ার লাকি

ঢাকা: ৩২ বছর পর ঘরের মাঠে অনুষ্ঠিত হলো এশিয়া কাপ হকির দশম আসর। আট জাতির এই টুর্নামেন্টে ৬ষ্ঠ্য হয়ে লক্ষ্য পুরন করেছে স্বাগতিক বাংলাদেশ। লাল সবুজের হকি সমর্থকদের জন্য আরও একটি সুখবর নিয়ে আসলেন সেলিম লাকি। যিনি একজন হকি আম্পায়ার। আম্পায়ারিংয়ে এশিয়ার গন্ডি পেরিয়ে এবার ইউরোপে ম্যাচ পরিচালনা করবেন এই বাংলাদেশি।

বুধবার (১ নভেম্বর) এই সুখবর দিয়েছে আন্তর্জাতিক হকি ফেডারেশ (এফআইএইচ)। সংস্থাটি প্রমিজিং আম্পায়ার হিসেবে স্বীকৃতি দিয়েছে সেলিম লাকিকে। এরমধ্যে দিয়ে ইতিহাসে প্রবেশ করতে যাচ্ছেন তিনি।

এমন স্বীকৃতিতে উচ্ছ্বসিত সেলিম লাকি বলেন, ‘গত চার বছর ধরেই হকি ম্যাচ পরিচালনা করে আসছি। সর্ব প্রথম ২০১২ সালে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার সুযোগ পাই। প্রথমবারের মতো ইউরোপে আম্পায়ারিং করব। এতদিন এশিয়ার গন্ডিতে ছিলাম, এখন ইউরোপে ম্যাচ পরিচালনা করারও সুযোগ থাকবে।’

বাংলাদেশের এই হকি আম্পায়ার বলেন, ‘বাংলাদেশ হকি দলের তো বিশ্বকাপের মতো আসরে কিংবা ইউরোপের দলগুলোর বিপক্ষে খেলার সুযোগ কমই আসে। একেবারে নেই বললেই চলে। সেখানে আমি দেশের প্রতিনিধিত্ব করবো, ভাবতেই কেমন জানি লাগছে। ২০১৮ সালে বিশ্ব জুনিয়র বিশ্বকাপ কিংবা ইউরোপের আসরগুলোতে বাঁশি বাজানোর সুযোগ আসবে। তাই নিরপেক্ষ আম্পায়ার হিসেবে আরও ম্যাচ পরিচালানার সুযোগ পেতে পারি।’

প্রসঙ্গত, ২০১৩ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপ হকিতে আম্পায়ার হিসাবে আন্তর্জাতিক অভিষেক হয় সেলিম লাকির। সর্বশেস ঢাকায় অনুষ্ঠিত দশম এশিয়া কাপ হকিতে আম্পায়ারিংকরেছেন তিনি। এ পর্যন্ত ৩০টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার ঝুলিতে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!