• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইত্যাদি পুনঃপ্রচার বুধবার


বিনোদন প্রতিবেদক জুন ১৯, ২০১৮, ১১:৩৫ পিএম
ইত্যাদি পুনঃপ্রচার বুধবার

ঢাকা : ঈদের বিশেষ ইত্যাদি পুনঃপ্রচার করা হবে বুধবার (২০ জুন) ঈদের চতুর্থ দিন। হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় এদিন বিটিভির রাত আটটার বাংলা সংবাদের পর অনুষ্ঠানটি দেখানো হবে।

বরাবরের মতো এবারো ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ গানটি দিয়ে শুরু হয় ঈদের ইত্যাদি। আর এতে অংশগ্রহণ করেন কয়েক হাজার শ্রমজীবী মানুষ ও ইনডোর স্টেডিয়ামে আগত কয়েক হাজার দর্শক।

সাম্প্রতিক সময় দেশে উদ্বেগজনক হারে বেড়ে যাওয়া সড়ক দুর্ঘটনা ও আমাদের সচেতনতা নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় ও ফরিদ আহমেদের সঙ্গীতায়োজনে রয়েছে অ্যান্ড্রু কিশোর ও সাবিনা ইয়াসমিন পরিবেশনায় একটি বিষয়ভিত্তিক গান। সঙ্গে ছিল শতাধিক নৃত্যশিল্পী। ‘বাংলাদেশের বৈচিত্র্যময় প্রকৃতি ও মানুষের সংগ্রামময় জীবন’ এই বিষয় নিয়ে বিষয়ভিত্তিক নাচ পরিবেশন করেছেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন প্রায় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী।

ঈদের ‘ইত্যাদি’র আর একটি পর্বে ছন্দে-সুরে ব্যতিক্রমী একটি আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, সাজু খাদেম ও শাহরিয়ার নাজিম জয়। আর একটি পর্বে নাচে-গানে প্রাণবন্ত অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস, অভিনেতা অপূর্ব, জনপ্রিয় অভিনেত্রী মম ও দীর্ঘদিন পর আমেরিকা প্রবাসী মোনালিসা।

স্মৃতির অন্তরালে কালে কালে হারিয়ে যাচ্ছে আমাদের দেশীয় বাদ্যযন্ত্র, ভিনদেশি সংস্কৃতি ধীরে ধীরে গ্রাস করে নিচ্ছে আমাদের নিজস্ব সংস্কৃতি, তার ওপর ভিত্তি করেই তাৎক্ষণিকভাবে তৈরি কিছু টুকরো নাট্যাংশে পরবর্তী পর্বে চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করেছেন নির্বাচিত দর্শকরা।

এছাড়া রয়েছে ইত্যাদির নিয়মিত পর্ব মামা-ভাগ্নে ও নানী-নাতিসহ ঈদকে ঘিরে ডজনখানেক বিদ্রুপাত্মক রসালো নাট্যাংশ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!