• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইনজুরির মিছিলে এবার সৌম্য


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৬:৫৮ পিএম
ইনজুরির মিছিলে এবার সৌম্য

ঢাকা: স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। কিন্তু গা গরমের ম্যাচে খেলতে যেয়ে উল্টো বিপদে পড়তে যাচ্ছে টাইগাররা। তিন দিনের ম্যাচের প্রথম দিনের চোট নিয়ে মাঠ ছড়েছেন দেশ সেরা ওপনোর তামিম ইকবাল। এবার তার সঙ্গে যোগ হলেন আরেক ওপেনার সৌম্য সরকার।

প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন (শুক্রবার) প্রোটিয়া আমন্ত্রিত একাদশের বিপক্ষে ফিল্ডিং করার সময় হাতে চোট পান সৌম্য সরকার। চোটের তীব্রতা এতটাই যে, দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে পারেন নি তিনি।

এ বিষয়ে বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘ফিল্ডিং করার সময় হাতে খানিকটা ব্যথা পেয়েছেন সৌম্য। রাতে স্ক্যান করার পর আসল সমস্যা ধরা পড়বে। আশা করি ভাল সংবাদ পাওয়া যাবে।’

এদিকে তামিম আগের চেয়ে ভালো প্রথম টেস্টে খেলতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় দলের এই প্রধান নির্বাচক।

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে আগামী ৬ অক্টোবর। এরপর চারদিন বিরতির শেষে ১৫ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সমাপ্তি ঘটবে দুই ম্যাচের টি-২০ সিরিজের মাধ্যমে।

টেস্ট থেকে সাময়িক বিশ্রাম নেওয়ার আসন্ন সিরিজে দলে নেই সাকিব আল হাসান। তামিম ইকবালের ইনজুরির কারণে বাংলাদেশ দলের দুশ্চিন্তা কিছুটা হলেও বেড়ে গেছে। ইনজুরির কারণে সৌম্য সরকারও দলে না থাকলে বাংলাদেশ দলকে একটু ঝামেলায়ই পড়তে হবে।

উল্লেখ্য, সৌম্যর ইনজুরির কারণে কপাল খুলে যেতে পারে তরুণ ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর। বিশ্বস্ত সূত্রের খবর না হলেও, জানা গেছে- সৌম্যর বিকল্প হিসেবে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভাবা হচ্ছে তাকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!