• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
কুষ্টিয়া-২ আসন

ইনুর আসনে অনৈক্যে বিএনপি, উন্নয়ন দেখছে না আ.লীগ


কুষ্টিয়া প্রতিনিধি অক্টোবর ২৩, ২০১৮, ১০:৩০ এএম
ইনুর আসনে অনৈক্যে বিএনপি, উন্নয়ন দেখছে না আ.লীগ

কুষ্টিয়া: হাসানুল হক ইনুর জাসদ ও আওয়ামী লীগের মধ্যে বিরোধ প্রায় স্পষ্ট কুষ্টিয়া-২ আসনে। এলাকার উন্নয়নে জাসদের ভূমিকা নেই দাবি করে নৌকায় ভোটে লড়তে মাঠে উপজেলা সাধারণ সম্পাদক কামারুল আরেফিন। অন্যদিকে, গণসংযোগে দেখা না গেলেও মনোনয়ন প্রত্যাশীর চাপ আছে বিএনপিতে।

মিরপুর-ভেড়ামারা উপজেলা নিয়ে কুষ্টিয়া-২ আসন। ভোটার ৩ লাখ ৯১ হাজার ৩শ ৮৬ জন। আসনটিতে এক সময় বিএনপির দাপট থাকলেও গত দুই নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন জাসদ সভাপতি, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ক্ষমতাসীন দলের তৃণমূল কর্মীদের সঙ্গে সুসম্পর্কের কথা সামনে এনে এবারও জোটের হয়েই প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানাচ্ছেন বর্তমান সংসদ সদস্য।

তবে গত দশ বছরে এলাকার উন্নয়নে জাসদের কৃতিত্ব দেখছে না আওয়ামী লীগের তৃণমূল। এরই মধ্যে নৌকা মার্কায় ভোটে লড়ার আগ্রহের কথা জানাচ্ছেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মনোনয়ন প্রত্যাশীর চাপ আছে বিএনপিতেও। তিনবারের এমপি শহিদুল ইসলামের বিপরীতে ভোটে লড়তে চাইছেন ঢাকা মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রিয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

এদিকে ২০ দলীয় জোট প্রার্থী হিসেবে আলোচনায় আছে জামায়াত নেতা আব্দুল গফুরের নামও। তবে, ভোটাররা চাইছেন সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!