• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইবি ভিসির গাড়িতে হামলা, দুই ডকাত আটক


ইবি প্রতিনিধি মার্চ ১৪, ২০১৮, ০৪:৩৩ পিএম
ইবি ভিসির গাড়িতে হামলা, দুই ডকাত আটক

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর গাড়িতে হামলার ঘটনায় দুইজন ডাকাতকে আটক করেছে শৈলকুপা থানা পুলিশ।

মঙ্গলবার (১৩ মার্চ) রাতে প্রথমে একজনকে আটক করা হয়। পরে তার তথ্যের ভিত্তিতে আটক করা হয়েছে আরো একজনকে। আটকরা হলো- দুর্লভ হোসেন (৩২) এবং বিল্লাল হোসেন (৩৮)। আটকদের তথ্যের ভিত্তিতে হামলার ঘটনায় উপাচার্যের হারিয়ে যাওয়া মোবাইল ফোন ও ৯ হাজার টাকাও উদ্ধার করা হয়।

দুর্লভ হোসেন শৈলকুপা থানার হরিনাকুণ্ডুর মৃত মাহাতাব হোসেনের ছেলে এবং বিল্লাল হোসেন একই থানার হাজাম পাড়ার মৃত রিয়াজ মোল্লার ছেলে। এসময় তাদের দেয়া  তথ্যে ডাকাতির কাজে ব্যবহৃত ৫টি রামদা, একটি চাপাতি, দুটি গাছ কাটা চায়না করাত, দড়ি ও মানকি টুপি উদ্ধার করে পুলিশ।

শৈলকুপা থানার ওসি অলমগীর হোসেন বলেন, ‘দীর্ঘ প্রচেষ্টায় তাদের আটক করা হয়েছে। এঘটনায় আলম নামের এক ডাকাতও জড়িত বলে আমরা জানতে পেরেছি। তাকে ধরার কাজ চলছে।’

তদন্ত কর্মকর্তা তারেক আল মেহেদী বলেন,‘মোবাইলের সূত্র ধরেই তাদের আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশানের করা মামলা অনুযায়ী তাদের শাস্তি হবে।’

উল্লেখ্য, এ বছরের ২৫ জানুয়ারি ঢাকা থেকে ক্যাম্পাসে ফেরার পথে শৈলকুপা থানার বড়দাহ নামক এলাকায় রাত সাড়ে ৩ টার দিকে হামালা করে ডাকাতরা। ডাকাতির কবলে পরে জীবন নিয়ে পালিয়ে বাঁচেন ইবি ভিসি। ভিসির ভাষ্যমতে, হামলাকারীদের আমি আমার ল্যাপটপ দিতে চেয়েছিলাম তবে তারা তা নিতে অস্বীকৃতি জানিয়েছিল। পরে শৈলকুপা থানায় দুটি মামলা করে ইবি প্রশাসন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!