• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইবিতে চোর সন্দেহে বহিরাগত আটক


ইবি প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০১৭, ০৯:৪৪ পিএম
ইবিতে চোর সন্দেহে বহিরাগত আটক

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাদ্দাম হোসেন হল থেকে চোর সন্দেহে এক বহিরাগতকে আটক করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেল ৪টার দিকে রফিকুল ইসলাম নামের ওই যুবককে আটক করে প্রভোষ্টের সহযোগিতায় পুলিশে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় সাদ্দাম হোসেন হলে কয়েকদিন থেকে চুরি হচ্ছে বলে অভিযোগ আবাসিক ছাত্রদের। পরে ছাত্রলীগের হল শাখা নেতাকর্মীরা হলে গোপনে পাহারা বসায়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেল ৪টার দিকে সাদ্দাম হোসেন হলের ভিতরে রফিকুল ইসলাম নামের ওই বহিরাগতকে ঘোরাফেরা করতে দেখে হল শাখার কয়েক নেতাকর্মী।

পরে রফিকুলকে ধরে নিয়ে ছাত্রলীগের সহ-সভাপতি ইমদাদুল হক শরিফ সোহাগের নেতৃত্বে হলের প্রভোস্ট প্রফেসর ড. আশরাফুল আলমের কাছে নিয়ে যায় তারা। এসময় ওই যুবককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

তবে রফিকুল ইসলাম নামের ওই যুবককে বিশ্ববিদ্যালয় শিবিরের ইনফরমার বলে দাবি করেছেন ছাত্রলীগের সহ-সভাপতি ইমদাদুল হক শরিফ সোহাগ। এবিষয়ে সোহাগ বলেন, ‘হলে কয়েকদিন থেকে চুরি হচ্ছিল। এরই পরিপ্রেক্ষিতে আমরা হলে গোপনে পাহারা বসাই। আজ ওই ছেলেকে হল শাখার কর্মীরা সন্দেহজনক ভাবে আটক করেছে। এছাড়া এই ছেলে শিবিরের ইনফরমার হিসেবে কাজ করে বলে আমাদের কাছে তথ্য আছে।’ তবে তা প্রমাণিত নয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন ‘একজনকে থানায় সোপর্দ করা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদে মনে হয়েছে সে মানসিক ভারসম্যহীন।’ 

এবিষয়ে সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. আশরাফুল আলম বলেন “বেশ কয়েকদিন ধরে হলে চুরি হচ্ছে বলে ছাত্ররা আমাকে জানিয়ে আসছে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার ওই ছেলেকে হল থেকে সন্দেহজনক ভাবে আটক করেছে ছাত্ররা। পরে তাকে আমরা পুলিশে দিয়েছি।’’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!