• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইবিতে প্রশ্ন ফাঁস, হাইকোর্টের আদেশে ফের ভর্তি


ইবি প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০১৮, ০৭:৫৬ পিএম
ইবিতে প্রশ্ন ফাঁস, হাইকোর্টের আদেশে ফের ভর্তি

ইবি : প্রশ্ন ফাঁসের দায়ে ভর্তি বাতিল হওয়া শিক্ষর্থীদের ভর্তি করতে বাধ্য হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (১৩ জানুয়ারি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লাতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য নিশ্চিত হওয়া যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহামান্য হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন নং ৩৩১৯/২০১৭ এবং মাহামান্য আপিল বিভাগে দায়েরকৃত সিভিল আপিল নং ৪২৪/২০১৭ এর আদেশ মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘এফ’ ইউনিটভুক্ত পরিসংখ্যান ও গণিত বিভাগের ভর্তি বাতিলকৃত সে সব শিক্ষার্থী দ্বিতীয় বার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় ভর্তির সুযোগ পায় নাই সে সকল শিক্ষার্থীদেরকে সংশ্লিষ্ট বিভাগে ভর্তির অনুমতি দেয়া হলো।

উক্ত ছাত্র-ছাত্রীদেরকে আগামী ১৫-০১-২০১৮ হতে ২১-০১-২০১৮ তারিখের মধ্যে (অফিস চলাকালীন সময়ে) সংশ্লিষ্ট বিভাগ হতে নির্ধারিত ভর্তির আবেদন ফরম সংগ্রহ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘মহামান্য হাইকোর্ট বিভাগ ও মহামান্য আপিল বিভাগের সংশ্লিষ্ট মামলার রায়ের নির্দেশনা মোতাবেক এ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক একটি তদন্ত কমিটি গঠনপূর্বক প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত প্রকৃত দোষী ব্যক্তি চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের নিমিত্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!