• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইবিতে সাময়িক নিষিদ্ধ রাজনৈতিক কর্মকাণ্ড


কুষ্টিয়া প্রতিনিধি মে ৯, ২০১৬, ০১:১৮ পিএম
ইবিতে সাময়িক নিষিদ্ধ রাজনৈতিক কর্মকাণ্ড

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রাজনৈতিক কর্মকাণ্ড সাময়িক নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আবদুল হাকিম সরকার নির্বাহী ক্ষমতাবলে এ নিষেধাজ্ঞা জারি করেন।

সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সুপারিশের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক কর্মকাণ্ড সাময়িক নিষেধাজ্ঞার এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আদেশে বলা হয়, চলমান ক্লাস পরীক্ষা অব্যাহত রাখাসহ ক্যাম্পাসের পরিবেশ সুষ্ঠু রাখতে এবং অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সব ধরনের মিছিল-মিটিং, সমাবেশ, মহড়া, র‌্যালি, মানববন্ধন, বহিরাগতদের প্রবেশ, ছাত্র সংগঠনের দলীয় টেন্টে অবস্থান করার ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে। নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলেও আদেশে উল্লেখ করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার বলেন, ক্যাম্পাসের সার্বিক বিষয়ের দিকে লক্ষ্য রেখে এ নিষেধাজ্ঞার আদেশ দেয়া হয়েছে। সময়-সুযোগ বুঝে তা প্রত্যাহার করে নেয়া হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সুপারিশের পরিপ্রেক্ষিতে রাজনৈতিক কর্মকাণ্ড সাময়িক নিষেধাজ্ঞার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School
Link copied!