• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইমরান খানকে কী উপহার পাঠালেন কোহলিরা


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৮, ০৪:২৮ পিএম
ইমরান খানকে কী উপহার পাঠালেন কোহলিরা

ঢাকা: গত ২৬ জুলাই সাধারণ নির্বাচনে জিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন ক্রিকেট থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খান। আগামী ১৮ আগস্ট ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক। শপথ অনুষ্ঠানে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্যদের পাশাপাশি আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব, ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার এবং নবজ্যোত সিং সিধু।

এরইমধ্যে কপিল দেব সরকারীভাবে ঘোষণা করেছেন, পুরনো বন্ধুর শপথগ্রহণের দিন তিনি পাকিস্তানে উপস্থিত থাকবেন। আর তিনি এটাও বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলানোর জন্য ইমরান খানের শপথগ্রহণের মুহূর্তটা দেখার জন্য তিনি কৌতুহলী হয়ে রয়েছেন। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেটারদের সই করা ব্যাট উপহার দেয়া হয়েছে ইমরানকে।  

কপিল দেবের মতো অনেকে আবার এটাও মনে করছেন, ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হলে দুদেশের পারস্পরিক সম্পর্কের উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেইসঙ্গে আলোর দিশা দেখতে পারে দুদেশের ক্রিকেটও। আর সেই জন্য ভারতের সাবেক ক্রিকেট তারকাদের পূর্ণ সমর্থন পাচ্ছেন প্রতিবেশি দেশের হবু প্রধানমন্ত্রী।

শপথগ্রহণের আর বাকি মাত্র কয়েকদিন। তার আগে ইমরান খানকে উপহার পাঠালেন বিরাট কোহলিরা। সেই উপহার ইমরানের কাছে পৌঁছে দিলেন পাকিস্তানে ভারতের রাষ্ট্রদূত আজয় বিসারিয়া। পাকিস্তানের তহরিক-ই-ইনসাফ পার্টির প্রধান ইমরানের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ভারতীয় হাই কমিশনার। ছিলেন অন্য কর্মকর্তারা।

দুদেশের সম্পর্ক ও রাজনৈতিক অবস্থা নিয়ে ইমরানের সঙ্গে কথা হয় ভারতীয় রাষ্ট্রদূতের। সেইসঙ্গে ইমরানকে একটি ব্যাট উপহার দেন তিনি। সেই ব্যাটে ভারতীয় দলের ক্রিকেটারদের সই রয়েছে। প্রসঙ্গত, ১৮ আগস্ট শপথ গ্রহণ করবেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

কপিল দেবের সঙ্গে নভজ্যোত সিং সিধু ও সুনীল গাভাসকরকেও শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন ইমরান। সিধু আগেই জানিয়েছিলেন, তিনি ইমরানের আমন্ত্রণে সাড়া দিয়ে পাকিস্তানে যাবেন। এবার কপিল দেবও জানালেন একই কথা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!