• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইমরান সরকারের পরামর্শ ‘শোনার সময় নেই’ শিক্ষামন্ত্রীর


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৩, ২০১৮, ০৭:৩০ পিএম
ইমরান সরকারের পরামর্শ ‘শোনার সময় নেই’ শিক্ষামন্ত্রীর

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার জানিয়েছেন, (প্রশ্নফাঁস) নিয়ে তার পরামর্শ শোনার সময় তার শ্বশুরের (শিক্ষামন্ত্রী) নেই। এ নিয়ে (আলোচনা করার) অনেক চেষ্টা করে তার মনে হয়েছে সময় অপচয় হওয়া ছাড়া আর কিছুই নয়।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেয়া ওই পোস্টে একজনের মন্তব্যের জবাবে নিজের অসহায়ত্ব প্রকাশ করে তিনি লিখেছেন: আমার পরামর্শ শোনার উনার সময় কোথায়? উনিতো ব্যস্ত…’

মূলত প্রশ্নফাঁসের ধারাবাহিকতায় চলমান এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্র প্রশ্নফাঁস হওয়ার পর এ নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়ে তোপের মুখে পড়েছেন ইমরান এইচ সরকার। এরপরই তিনি এসব কথা লিখেছেন।

এসএসসি পরীক্ষার বাংলা প্রথমপত্রের প্রশ্নফাঁস হয় বলে প্রমাণসহ সংবাদ প্রকাশ করে কয়েকটি গণমাধ্যম। এরপর ২ ফেব্রুয়ারি ইমরান এইচ সরকার তার নিজের ফেসবুক পেইজে দেয়া এক পোস্টে লেখেন: প্রশ্নফাঁসের মূলহোতা কে? সেটা খুঁজে বের করা সরকারেরই দায়িত্ব। কিন্তু আমরা আর চাই না আমাদের ভবিষ্যৎ প্রজন্মের স্বপ্ন নষ্ট হয়ে যাক। আমাদের বাঁচান, আগামীর প্রজন্মকে বাঁচান।

শনিবার দুপুর পর্যন্ত ওই পোস্টে লাইক দিয়েছেন প্রায় নয় হাজার জন, মন্তব্য করেছেন প্রায় এক হাজার এবং পোস্টটি শেয়ার করেছেন ৬৬ জন।

এই এক হাজার মন্তব্যে মাত্র তিনটির জবাব দিতে দেখা যায় ইমরান এইচ সরকারকে।

এমডি রাজু নামে একজন মন্তব্য করেন- এই দায়িত্ব নিয়ে আপনার শ্বশুর বসে আছে, আপনি উনারে কিছু পরামর্শ দিন। উত্তরে ইমরান লেখেন: আমার পরামর্শ শোনার উনার সময় কোথায়? উনি তো ব্যস্ত…

নোমান মোড়ল নামের একজন মন্তব্য করেন- এ ব্যাপারে (ফেসবুকে) স্ট্যাটাস না দিয়ে আপনার শ্বশুরের (শিক্ষামন্ত্রী) সঙ্গে আলোচনা করুন। জাতি উপকৃত হবে।

জবাবে ইমরান বলেন- অনেক চেষ্টা করেছি। সময়ের অপচয় ছাড়া কিছু না…

মনজুর স্বপন নামের আরেকজন মন্তব্য করেন- আপনার শ্বশুর আর শাশুড়ি এ ব্যাপারে ভাল বলতে পারবেন। আমাদের ভাবি সাহেবানও (শিক্ষামন্ত্রীর মেয়ে এবং ইমরান এইচ সরাকারের স্ত্রী) জেনে থাকতে পারে মূল হোতা কে বা কারা!!

উত্তরে নিজের অসহায়ত্ব প্রকাশ করে ডা. ইমরান এইচ সরকার লেখেন-  সেটা তাদের বলাই ভালো। আমি ভাই নিরীহ মানুষ!

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!