• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইমরুলের ফিফটি, দ্রুত রান তুলছে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ০৫:২২ পিএম
ইমরুলের ফিফটি, দ্রুত রান তুলছে বাংলাদেশ

ঢাকা: বেনোনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে তৃতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৪৮ রান। ফলে মুশফিকদের লিড দাঁড়িয়েছে ১৪১ রান।

আউট হয়ে ফিরেছেন দ্বিতীয় ইনিংসে ওপেনার হিসেবে খেলা লিটন দাস, ইমরুল কায়েস,  মুশফিকুর রহিম ও মুমিনুল হক। লিটন ২৪ বলে ২ রান করে আউট হলেও ইমরুল আউট হয়েছেন ফিফটি করেই। প্রথম ইনিংসে ফিফটি করা মুশফিক আউট হয়েছেন দ্রুতই

ইমরুল অনেকটাই ওয়ানডে মেজাজে খেলেছেন। ৫৪ বলে ৫১ রানের ইনিংসটিতে সাতটি চার ও একটি ছক্কা মেরেছেন। শুরুতেই লিটন আউট হলে ইমরুল মুমিনুলের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন। ইমরুল-মুশফিকের বিদায়ের পর মনে হচ্ছিল, আরেকটি ফিফটি পেতে চলেছেন মুমিনুল। কিন্তু সেটা হয়নি ৩৩ রানে ফিরে গিয়ে। ৩৮ বলে ছয়টি চারের সাহায্যে এই রান করেন মুমিনুল। মাহমুদুল্লাহ ১৪ ও সাব্বির ৩০ রানে অপরাজিত আছেন।

তিন দিনের এই প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে ৩০৬ করে প্রথম ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। প্রথম ইনিংসে সর্বোচ্চ ৬৮ রান আসে মুমিনুলের ব্যাট থেকে। এ ছাড়া মুশফিক করেন ৬৩, সাব্বির রহমান অপরাজিত থাকেন ৫৮ রানে। পাশাপাশি সৌম্য করেন ৪৩ আর ইমরুল ৩৪।

জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩১৩ রানে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। বাংলাদেশের পক্ষে ২টি উইকেট নেন শফিউল ইসলাম। এ ছাড়া মোস্তাফিজুর রহমান, শুভাশিস রায়, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ—প্রত্যেকেই পেয়েছেন ১টি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!