• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইমার্জিং কাপে বাংলাদেশের অধিনায়ক মমিনুল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২১, ২০১৭, ০৯:৪১ পিএম
ইমার্জিং কাপে বাংলাদেশের অধিনায়ক মমিনুল

ঢাকা: গল টেস্টে তার ব্যাট কথা বলেনি তাই কলম্বোতে অনুষ্ঠিত টাইগারদের শততম টেস্টের একাদশে জায়গা হয়নি। শ্রীলঙ্কার বিপক্ষে স্বরণীয় জয়ের পরের দিন দেশে ফিরেছেন। তবে অলস সময় কাটানোর সুযোগ মিলছে না। আসন্ন ইমার্জিং এশিয়া কাপে দেশের হয়ে মাঠে নামছেন মমিনুল হক। কারণ দলের নেতৃত্বের ভার তার কাঁধেই সপে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলের বাঁ-হাতি এই ব্যাটসম্যানকে অধিনায়ক করেই মার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মমিনুলের ডেপুটি হিসেবে দায়িত্ব পেয়েছেন জাতীয় দলের ডান-হাতি ব্যাটসম্যান নাসির হোসেন।

আসন্ন আসরটি অনুর্ধ্ব-২৩ দলের হলেও, এশিয়ার টেস্ট খেলুড়ে চারটি দেশ জাতীয় দলের চারজন করে খেলোয়াড় খেলাতে পারবেন। বাংলাদেশ দলে মমিনুল-নাসিরের সাথে আরও আছেন মোহাম্মদ মিঠুন ও আবুল হোসেন।

দলে আছেন জাতীয় দলের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজও। তবে বয়সের কারণে স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিনি। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের হয়ে খেলা আরও দুই খেলোয়াড় নাজমুল হোসেন শান্ত ও আবু হায়দার রনিও আছেন।

এশিয়ার আটটি দেশের অনুর্ধ্ব-২৩ দল নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইমার্জিং এশিয়া কাপ। এশিয়ার টেস্ট খেলুড়ে চার দল বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকা ছাড়াও আফগানিস্তান, হংকং, নেপাল ও মালয়েশিয়াও অংশ নিচ্ছে।

বাংলাদেশের গ্রুপে রয়েছে হংকং, নেপাল ও পাকিস্তান। আসরের প্রথম দিন কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হংকং-এর মুখোমুখি হবে বাংলাদেশ। ২৮ মার্চ নেপাল ও ৩০ মার্চ পাকিস্তানের বিপক্ষে পরের দু’টি ম্যাচ খেলবে বাংলাদেশ। অন্য গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও মালয়েশিয়া।
২৭ মার্চ থেকে শুরু হবে টুর্নামেন্টটি। ৩ এপ্রিল ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্ট।

বাংলাদেশ দল: মমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক), মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মো. মিঠুন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, সাইফ উদ্দিন, আবুল হাসান রাজু, আবু হায়দার রনি, আজমির আহমেদ, রাহাতুল ফেরদৌস, আফিফ হোসেন, সালমান হোসেন ও নাসুম আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!